কিউআর কোডযুক্ত : ২ লাখ রিকশার নিবন্ধন দেবে ডিএনসিসি

আগের সংবাদ

সড়কে যেন অনিয়মই নিয়ম : মালিক-শ্রমিকদের বাধায় আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়ন হয়নি

পরের সংবাদ

সাবেক মন্ত্রীর এপিএস : ফুয়াদের বিরুদ্ধে সাড়ে ৫ কোটি টাকার মানি লন্ডারিং মামলা

প্রকাশিত: আগস্ট ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিভাষ দত্ত, ফরিদপুর শহর প্রতিনিধি : আলোচিত দুই হাজার কোটি টাকা পাচারের রেশ কাটতে না কাটতেই এবার সাবেক স্থানীয় সরকারমন্ত্রী ও ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য খন্দকার মোশারফ হোসেনের এপিএস এ এইচ এম ফোয়াদের নামে সাড়ে ৫ কোটি টাকার মানিলন্ডারিংয়ের অভিযোগে মামলা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার মামলার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, গত বুধবার রাতে ফরিদপুর কোতোয়ালি থানায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপপরিদর্শক (এসআই) বিচিত্রা রানী বিশ্বাস বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এছাড়া সিআইডির দায়ের করা এ মামলার তদন্তও সিআইডি করবে।
ফোয়াদের বিরুদ্ধে পাঁচ কোটি ৪৪ লাখ ৯৫ হাজার ৫৮৬ কোটি টাকা মানি লন্ডারিংয়ের অভিযোগে ২০১২ সালের মানি লন্ডারিং প্রতিরোধ আইনে অভিযোগ আনা হয়েছে। অভিযোগে বলা হয়, এ এইচ এম ফোয়াদ ২০১৫ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশারফ হোসেনের ছাত্রছায়ায় থেকে ফরিদপুরের সাজ্জাদ হোসেন বরকত ও ইমতিয়াজ হাসান রুবেলের সহায়তায় হেলমেট বাহিনী গড়ে তুলে ফরিদপুরে ত্রাসের রাজত্ব কায়েম করেছিলেন।
এই বাহিনী দিয়ে তিনি এলজিইডি, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, গণপূর্ত বিভাগ, বিএডিসি ও সড়ক বিভাগসহ বিভিন্ন সরকারি অফিসের টেন্ডার নিয়ন্ত্রণ করে ভূসম্পত্তিসহ প্রচুর সম্পত্তির মালিক হয়েছেন। এছাড়া বিভিন্ন চাকরিতে নিয়োগে মন্ত্রীর সুপারিশ করিয়ে দেয়ার কথা বলে অবৈধভাবে বিশাল সম্পত্তির মালিক হয়েছেন।
প্রসঙ্গত, ২০২০ সালের ২৫ জুলাই ঢাকার কাফরুল থানায় সিআইডি ইমতিয়াজ হাসান রুবেল ও সাজ্জাদ হোসেন বরকতের নামে ২ হাজার কোটি টাকা মানি লন্ডারিংয়ের অভিযোগে মামলা করেন। ওই মামলারও আসামি ফোয়াদ। ফোয়াদ বর্তমানে ওই মামলায় কারাগারে আছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়