কিউআর কোডযুক্ত : ২ লাখ রিকশার নিবন্ধন দেবে ডিএনসিসি

আগের সংবাদ

সড়কে যেন অনিয়মই নিয়ম : মালিক-শ্রমিকদের বাধায় আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়ন হয়নি

পরের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় : নাটমণ্ডলে আজ ও কাল রবীন্দ্রনাথের ‘ডাকঘর’ মঞ্চায়ন

প্রকাশিত: আগস্ট ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মঞ্চায়িত হতে যাচ্ছে রবীন্দনাথের বিখ্যাত নাটক ‘ডাকঘর’। আর্ট হাউসের প্রয়োজনা ও রাবেয়া রাবুর নির্দেশনায় আজ শুক্রবার ও আগামীকাল শনিবার নাটমণ্ডলের মঞ্চে নাটকটি মঞ্চস্থ হবে।
আর্ট হাউসের ‘ক্লাসোড্রামা’ নাট্যদলের দীর্ঘ ছয় মাস অভিনয় কর্মশালা শেষে এর দ্বিতীয় আবর্তনে অংশগ্রহণকারীদের নিয়ে নাটকটি পরিবেশিত হবে। এতে অভিনয় করবেন ইফফাত নওশীন জয়ী, হৃদয় ঘোষ রাজীব, সুলতান মাহমুদ, মো. আশিকুজ্জামান, ইশরাত জাহান বুশরা, মো. মঞ্জু হোসেন, মুনিরা মাহজাবিন মিমো প্রমুখ। শব্দ পরিকল্পনা ও প্রয়োগে থাকবেন তানভীর নাহিদ খান ও রাবেয়া রাবু। আলোক পরিকল্পনা ও প্রয়োগে থাকবেন রাগীব নাঈম ও মনিরুজ্জামান রিপন।
উল্লেখ্য, ডাকঘর নাটকটি বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের একটি সাংকেতিক নাটক। এখানে যা অপ্রকাশ্য তা শেষমেশ অপ্রকাশিতই থেকে যায়। এর প্রধান চরিত্র অমল। অমল ছোট থাকতেই তার মা মারা যায়, বাবাও চলে যান কিছুদিন পরই। এরপর নিঃসন্তান দম্পতি মাধব দত্ত তাকে পোষ্যপুত্র হিসেবে গ্রহণ করেন। কিন্তু এক অজানা রোগে অমল আক্রান্ত হলে কবিরাজ তাকে ঘরের বাইরে যেতে নিষেধ করেন। কিন্তু কিশোর মনের দুরন্ত সত্তা ঘরে বসে থাকার বিপক্ষে। তবুও তাকে ঘরে থাকতে হবে। অমলের নানান কর্মকাণ্ডকে ঘিরেই এগুবে নাটকের কাহিনী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়