ডাকসু নির্বাচন ঘিরে পদাবনতি : স্বপদে ফিরছেন ঢাবি শিক্ষক শবনম

আগের সংবাদ

ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ আরোহীর মৃত্যু, দায় কার : গেটম্যানের অনুপস্থিতি নাকি মাইক্রোবাস চালকের অবহেলা > গেটম্যান নাজিম আটক

পরের সংবাদ

দুই ফরম্যাটেই মিঠুনকে বেছে নিল বিসিবি

প্রকাশিত: জুলাই ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলে এক সময় নিয়মিত মুখ ছিল মোহাম্মদ মিঠুন। তবে একের পর এক ম্যাচে ব্যর্থ হওয়ার ফলে প্রায় এক বছর ধরে জাতীয় দলের বাহিরে আছেন তিনি। টাইগারদের হয়ে সর্বশেষ মাঠে নেমেছেন গত জুলাই মাসে। এরপর আর দলে ডাক পাননি তিনি। এবার টাইগারদের ‘এ’ দলের নেতৃত্ব দেয়া হয়েছে তাকে। সাদা ও রঙিন দুই সিরিজেই নেতৃত্ব দেবেন তিনি। আজ সন্ধ্যা ৭.৪৫টায় কাতার এয়ারলাইন্সের একটি বিমানে দেশ ছাড়বে সৌম্য সরকাররা। কিছু দিন আগেই জাতীয় দল তাদের ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ করেছে। তবে সে সময় টিকেট জটিলতায় একই ফ্লাইটে সবাই যেতে পারেনি। একাধিক ধাপে যেমন গিয়েছে তেমনি দেশেও ফিরেছে একাধিক ধাপে। তবে এবার ‘এ’ দল যাবে একই ফ্লাইটে। অপরদিকে আজ রাত ১টা ৪০মিনিটে জিম্বাবুয়ের বিপক্ষে উড়াল দিবে তামিম ইকবাল, মুশফিকু রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ ও তাইজুল ইসলাম। ওয়েস্ট ইন্ডিজের ‘এ’ দলের বিপক্ষে চার দিনের দুটি টেস্ট ম্যাচ ও তিন ম্যাচে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ‘এ’ দল। আগামী মাসের প্রথম সপ্তাহেই ক্যারিবীয়দের বিপক্ষে মাঠে নামবে মিঠুনরা। ক্যারিবীয় দ্বীপপুঞ্জের সেন্ট লুসিয়ায় আগামী ৪ আগস্ট থেকে শুরু হবে চার দিনের টেস্ট। ৪-৭ তারিখ পর্যন্ত চলবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। এরপর ১০ তারিখ থেকে শুরু হবে সাদা পোশাকে দ্বিতীয় ও শেষ ম্যাচ। দুই দিনের বিশ্রাম নিয়ে ১৬ আগস্ট থেকে সাদা বলের লড়াইয়ে মাঠে নামবে বাংলাদেশ ‘এ’ দল। এরপর ১৮ ও ২০ তারিখ অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুই ওয়ানডে ম্যাচ। জাতীয় দলের থাকাকালীন প্রতিনিয়ত সমালোচনার শীর্ষে ছিলেন মিঠুন। গতকাল ‘এ’ দলের সফরের আগে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এ সম্পর্কে তিনি বলেছেন, ‘বাংলাদেশের ক্রিকেট নিয়ে অনেক বেশি মাতামাতি হয়। এগুলো সামলানোর মতো যোগ্যতা না থাকলে আমি ক্রিকেট খেলতে পারব না। সেটা সামলানোর মতো মানসিক দৃঢ়তা থাকতে হবে। এজন্য আমি যথেষ্ট সময় পেয়েছি। সময় পেয়ে ক্রিকেটে ফিরেছি, ক্রিকেট খেলছি।’
চার দিনের সাদা পোশাকের ম্যাচের জন্য স্কোয়াডে আছেন- সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), ফজলে রাব্বি মাহমুদ, শাহাদাত হোসেন দীপু, জাকের আলী অনিক, নাইম হাসান, তানভীর ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী ও মোহাম্মদ এনামুল হক।

একদিনের ম্যাচের জন্য স্কোয়াডে আছেন- সৌম্য সরকার, সাইফ হাসান, নাইম শেখ, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দীপু, জাকের আলী অনিক, সাব্বির রহমান, নাইম হাসান, রাকিবুল হাসান, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ ও মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়