ডাকসু নির্বাচন ঘিরে পদাবনতি : স্বপদে ফিরছেন ঢাবি শিক্ষক শবনম

আগের সংবাদ

ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১১ আরোহীর মৃত্যু, দায় কার : গেটম্যানের অনুপস্থিতি নাকি মাইক্রোবাস চালকের অবহেলা > গেটম্যান নাজিম আটক

পরের সংবাদ

আয়োজক শ্রীলঙ্কা, খেলা হবে আমিরাতে

প্রকাশিত: জুলাই ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : এশিয়া কাপের এবারের আসর কোথায় হবে তা নিয়ে বেশ গুঞ্জন চলছিল ক্রিকেট পাড়ায়। শ্রীলঙ্কা নাকি আরব আমিরাতে হবে এই টুর্নামেন্ট এমন জল্পনা-কল্পনায় ডুবেছিল ক্রিকেটপ্রেমীরা। অবশেষে জানা গেছে এশিয়া কাপের এবারের আসর কোথায় হবে। এই টুর্নামেন্টের খেলাগুলো হবে আরব আমিরাতে। তবে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের আয়োজক থাকছে শ্রীলঙ্কাই। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এ বিষয়ে এসিসির সভাপতি জয় শাহ বিবৃতিতে জানান, টুর্নামেন্টটি যেন শ্রীলঙ্কাতেই আয়োজন করা যায়, সেজন্য সর্বোচ্চ চেষ্টা করেছেন তারা। কিন্তু শেষ পর্যন্ত সব চেষ্টা ব্যর্থ হয়েছে। সামনে বিশ্বকাপ। আর বিশ্বকাপ সামনে রেখে এশিয়ার দেশগুলোর প্রস্তুতির জন্য এই টুর্নামেন্ট খুবই গুরুত্বপূর্ণ।
এছাড়া ২৭ আগস্ট থেকে শুরু হয়ে আগামী ১১ সেপ্টেম্বর পর্যন্ত ৬ দলের এশিয়া কাপ অনুষ্ঠিত হবে। এর আগে ২০১৮ সালেও এশিয়া কাপ হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। সেবার ওয়ানডে ফরম্যাটে হলেও এবারের এশিয়া কাপ হবে টি-টোয়েন্টি সংস্করণে। এবারের এশিয়া কাপের মূল আসর শুরুর আগে হবে বাছাইপর্ব। ২০-২৬ আগস্ট বাছাই পর্ব কোথায় হবে, সেটি এখনো নিশ্চিত হয়নি। তবে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সরাসরি খেলবে টেস্ট খেলুড়ে পাঁচ দেশ- বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও আফগানিস্তান। আর বাছাইয়ে অংশ নেবে হংকং, সিঙ্গাপুর, কুয়েত ও আরব আমিরাত। বাছাই থেকে একটি দল যাবে মূল প্রতিযোগিতায়। এদিকে শ্রীলঙ্কার মাটিতে এই টুর্নামেন্ট হওয়ার কথা ছিল।
তবে সেখানে এখন চলছে তীব্র অর্থনৈতিক সংকট। ফলে শেষ মুহূর্তে ভেন্যু বদলাতে বাধ্য হয়েছে আয়োজকরা। এজন্য স্থানীয় দর্শকদের কাছে দুঃখ প্রকাশও করেছে দেশটির ক্রিকেট বোর্ড। অর্থনৈতিক দুর্দশায় দ্বীপ দেশটিতে কঠিন রাজনৈতিক পরিস্থিতি বিরাজ করছে। এই অবস্থায় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড থেকে ইঙ্গিত দেয়া হয়েছিল, এশিয়া কাপ আয়োজন করতে পারবে না তারা। অবশেষে সেটিই সত্যি হলো। এসিসি জানিয়েছে, শ্রীলঙ্কায় হচ্ছে না এশিয়া কাপ। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই হতে যাচ্ছে আরব আমিরাতে। আগের সূচি ২৭ আগস্ট শুরু হয়ে ১১ সেপ্টেম্বর শেষ হবে এশিয়া কাপ। শুধু ভেন্যু পরিবর্তন হচ্ছে, তবে আয়োজক হিসেবে থাকছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডই। লঙ্কান বোর্ডের সভাপতি শাম্মি সিলভা জানিয়েছেন, তারা সব ধরনের চেষ্টা করেছে এশিয়া কাপ নিজেদের দেশে আয়োজন করার। তবে সেটি সম্ভব না হওয়ায় ভেন্যু সরিয়ে নেয়াকেই সঠিক সিদ্ধান্ত হিসেবে দেখছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়