মুম্বাইয়ে ভবনধসে নিহত ১৯

আগের সংবাদ

বানভাসিদের ঘুরে দাঁড়ানোর লড়াই

পরের সংবাদ

সাভারের শিক্ষক খুন : ঘাতক ছাত্র জিতু গ্রেপ্তার বাবা ৫ দিনের রিমান্ডে

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ঢাকা, সাভার ও কুষ্টিয়া : আশুলিয়ায় হাজী ইউনুছ আলী স্কুল এন্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে স্টাম্প দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় প্রধান আসামি এবং ওই প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্র আশরাফুল আহসান জিতুকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল বুধবার গাজীপুরের শ্রীপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয়। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, নগরহাওলা গ্রাম থেকে জিতুকে আমরা গ্রেপ্তার করেছি। এ বিষয়ে কাল সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে। এর আগে মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার সদকী ইউনিয়ন মহিষাখোলা এলাকা থেকে জিতুকে পালাতে সহায়তাকারী উজ্জ্বল হাজিকে গ্রেপ্তার করে আশুলিয়া থানা পুলিশ। পরে গতকাল দুপুরে তাকে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। কোর্ট পুলিশের পরিদর্শক মতিয়ার রহমান মিয়া বলেন, বিকাল ৪টায় উজ্জ্বল হাজিকে ঢাকা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কোর্টে তোলা হয়। শুনানি শেষে বিচারক শেখ মুজাহিদুল ইসলাম ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা ও আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) এমদাদুল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাত সাড়ে ১২টার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার সদকী ইউনিয়ন মহিষাখোলা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় জিতুর বাবা উজ্জ্বলকে গ্রেপ্তার করা হয়। সে তার ভাড়াটিয়ার গ্রামের বাড়িতে আত্মগোপনে ছিল। যে ব্যাট দিয়ে পেটানো হয়েছিল, মঙ্গলবার রাতে স্কুল ক্যাম্পাস থেকে সেটি উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে আশুলিয়া থানা পুলিশ।
প্রসঙ্গত, গত শনিবার দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী

ইউনুস আলী স্কুল এন্ড কলেজের মাঠে শিক্ষক উৎপলকে স্টাম্প দিয়ে আঘাত করে তারই এক শিক্ষার্থী। পরে শিক্ষককে উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সোমবার চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ ঘটনায় রবিবার আশুলিয়া থানায় নিহত শিক্ষকের ভাই বাদী হয়ে মামলা করেন। এরপর থেকে দেশের বিভিন্ন জায়গায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে জড়িতদের সর্বোচ্চ বিচারের দাবি জানিয়ে আসছেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়