দৈনিক ওঠানামার মধ্যেই বাড়ছে ডেঙ্গু রোগী

আগের সংবাদ

জনগণের সাহসেই পদ্মা সেতু : বন্যার দুর্ভোগ ও ক্ষতি কমাতে সর্বোচ্চ ব্যবস্থা নিয়েছে সরকার > বিএনপির নেতা কে? সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী

পরের সংবাদ

তারাকান্দায় স্কুলের সভাপতি নির্বাচন নিয়ে টালবাহানা

প্রকাশিত: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

তারাকান্দা (ময়মনসিংহ) প্রতিনিধি : তারাকান্দায় গোহালকান্দি উচ্চ বিদ্যালয়ের সভাপতি নির্বাচন নিয়ে প্রধান শিক্ষক মো. শামছুল হুদা খান ও উপজেলা একাডেমিক সুপারভাইজার সুধন কুমার বিশ্বাসের বিরুদ্ধে টালবাহানার অভিযোগ পাওয়া গেছে।
গত ১৮ এপ্রিল গোহালকান্দি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠানের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় এবং ১৪ মে বাছাইপর্ব শেষ হয়। ২৯ মে নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রতিদ্ব›দ্বী কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্ব›িদ্বতায় ৯ জন নির্বাচিত হন। কিন্তু নানান টালবাহানায় প্রধান শিক্ষক মো. শামছুল হুদা খান একাডেমিক সুপারভাইজার সুধন কুমার বিশ্বাসের প্ররোচনায় সভাপতি নির্বাচিত করতে বাধা সৃষ্টি করেন বলে জানান নির্বাচিত সদস্য ও ভূমিদাতা মো. আব্দুল কুদ্দুছ সরকার।
বিধান অনুযায়ী, নির্বাচনের পর ৭ কার্যদিবসের মধ্যে নবনির্বাচিত সদস্যরা সভাপতি নির্বাচিত করবেন। বিদ্যালয়ের সভাপতি নির্বাচনের জন্য প্রথম সভা ২ জুন ধার্য ছিল। কিন্তু অনিবার্য কারণে কোনো নোটিস না দিয়েই প্রথম সভা স্থগিত করা হয় বলে জানান নবনির্বাচিত সদস্য এমদাদুল হোসেন খান ও লিখন মিয়া। বিষয়টি নিয়ে নির্বাচিত সদস্যরা গত ৭ জুন প্রিজাইডিং অফিসার উপজেলা একাডেমিক সুপারভাইজার সুধন কুমার বিশ্বাস বরাবর একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে গত সোমবার মিটিং ডাকেন সুধন কুমার বিশ্বাস। মিটিংয়ের আগে প্রধান শিক্ষককে নিয়ে একান্তভাবে সলাপরামর্শ করেন তিনি। পরে সব নবনির্বাচিত সদস্য মিটিংয়ের জন্য প্রতিষ্ঠানে প্রবেশ করলে প্রধান শিক্ষক পালিয়ে যান এবং তার মোবাইল নম্বর বন্ধ রাখেন। পরে দীর্ঘ সময় অপেক্ষার পর প্রধান শিক্ষক না আসায় সুধন কুমার বিশ্বাস উপস্থিত নবনির্বাচিত সদস্যদের কোনো স্বাক্ষর না নিয়েই চলে আসেন।
এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা অফিসার আবু বক্কর ছিদ্দিক বলেন, বিষয়টি আমি অবগত নই। খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত বলেন, বিধিমোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়