সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

আগের সংবাদ

ভয়াবহ বন্যায় দিশাহারা মানুষ

পরের সংবাদ

ন্যু ক্যাম্পে ফিরছেন হোসে মরিনিও

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বার্সেলোনার সঙ্গে মরিনিওর সম্পর্ক বেশ পুরনো। কোচ থাকাকালীন কাতালান ক্লাবটির সুসময় আর দুঃসময়ের সাক্ষী তিনি। হারের বিষাদে নীল কাতালান দলটি, আর তাদের ‘আউট অফ ফোকাসে’ ঝাপসা বানিয়ে ডান হাতের তর্জনি তুলে দিগি¦দিক ছুটে বেড়াচ্ছেন মরিনিও। বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্প আর হোসে মরিনিও- শব্দ দুটো পাশাপাশি উচ্চারণ করলে প্রথমেই এই ছবিটা ভেসে ওঠে। প্রীতি ম্যাচ ‘হোয়ান গ্যাম্পার ট্রফি’র সুবাধে সেই দৃশ্যটা আগামী ৬ আগস্ট আবারো ফিরছে। ৯ বছর পর সাবেক ক্লাবটির ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ফিরছেন মরিনিও। অন্যদিকে বর্তমান চুক্তির মেয়াদ শেষ হওয়ার পর আর স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় থাকবেন না ব্রাজিলিয়ান তারকা মিডফিল্ডার দানি আলভেজ। বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে আলভেজ নিজেই দিয়েছেন এ ঘোষণা। মরিনিও বার্সার হয়ে ন্যু ক্যাম্পে ছিলেন বহুদিন। ১৯৯৬ সালে কাতালানদের সাবেক কোচ ববি রবসনের দোভাষী হয়ে গিয়েছিলেন সেখানে। পরে লুই ফন হালের সহকারী কোচ হিসেবে ছিলেন ২০০০ সাল পর্যন্ত। অবশেষে সেই বার্সেলোনাতেই তার ফেরার উপলক্ষ তৈরি হয়েছে এবার। হোয়ান গ্যাম্পার ট্রফিতে আগামী ৬ আগস্ট তার দল রোমা মুখোমুখি হবে কাতালানদের। ১৯৬৬ সালে যাত্রা শুরু হোয়ান গ্যাম্পার ট্রফির। এরপর থেকে প্রতি মৌসুমের শুরুতেই আমন্ত্রণমূলক এই টুর্নামেন্টটি বার্সেলোনার মাঠ ন্যু ক্যাম্পে খেলা হয়।
অন্যদিকে অনেক চেষ্টা করেও বার্সায় থাকা হচ্ছে না দানি আলভেজের। কাতার বিশ্বকাপ যেহেতু নভেম্বরে শুরু হচ্ছে, বার্সায় অন্তত এ বছরের শেষ পর্যন্ত থাকতে চেয়েছিলেন শিরোপা জয় বিচারে ইতিহাসের সবচেয়ে সফল ব্রাজিলের এই তারকা ফুটবলার। কর্তৃপক্ষকে অনুরোধ করেছিলেন, এ বছরের শেষ পর্যন্ত যেন চুক্তি নবায়ন করা হয়। কিন্তু কাতালান ক্লাবটি তাতে রাজি হয়নি। নতুন চুক্তির প্রস্তাব দেয়নি ব্রাজিলিয়ান রাইটব্যাককে। অগত্যা দ্বিতীয়বারের মতো কাতালান ক্লাবটি ছাড়তে হচ্ছে আলভেজকে।
চলতি মাস ফুরোনোর সঙ্গে বার্সায় আলভেজের বর্তমান চুক্তির মেয়াদও ফুরোবে। দ্বিতীয়বারের মতো বার্সা ছাড়ার খবরটি নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে কালই জানিয়ে দেন আলভেজ, ‘প্রিয় বার্সা সমর্থকরা, বিদায় বলার সময় হয়েছে। আট বছরের বেশি সময় আমি এই ক্লাবকে সব নিংড়ে দিয়েছি। কিন্তু জীবনে যেমন বছর ঘোরার সঙ্গে চলার পথও পাল্টে যায়, আমাদের গল্পগুলোও যেমন অন্য কোথাও লেখা হয়-এখানেও ঠিক তাই ঘটল। আমাকে ফিরিয়ে বিদায় বলার সুযোগটা যারা দিয়েছিলেন তাদের ধন্যবাদ। কিন্তু যাদের সঙ্গে এতটা দিন খেলে এসেছি তাদের ধন্যবাদ জানানোর আগে আমি বিদায় বলতে পারছি না।
সবাইকে ধন্যবাদ। ক্লাবের স্টাফদেরও ধন্যবাদ জানাই। তারা আমাকে ফিরিয়ে এনে প্রিয় জার্সিটি পরার সুযোগ করে দিয়েছেন। কতটা সুখী লেগেছে তা বোঝাতে পারব না। আশা করি তারা আমার পাগলামো আর মিস করবে না। ক্লাবে যারা আছেন আশা করি তারা বার্সার গল্পটা পাল্টাতে পারবেন। আশা করি এই বিশ্ব যেন ভুলে না যায়, একটা সিংহ ৩৯ বছর বয়সেও পাগলাটে সিংহই থাকে।’ সেভিয়া থেকে ২০০৮ সালে প্রথম মেয়াদে বার্সায় যোগ দেন আলভেজ। ২০১৬ সালে জুভেন্টাসে যোগ দেয়ার আগে বার্সার হয়ে প্রায় সব শিরোপাই জিতেছেন। ৬ বার লা লিগা, তিনবার চ্যাম্পিয়ন্স লিগ, উয়েফা সুপার কাপও জিতেছেন তিনবার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়