নাটোরে বন্ধুকে খুন : ১৪ মামলার আসামি রাসেল ঢাকায় গ্রেপ্তার

আগের সংবাদ

সাক্কুর পরাজয় পাঁচ কারণে

পরের সংবাদ

সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

প্রকাশিত: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নব্বই দশকের জনপ্রিয় চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার কেস ডকেট দাখিল করেননি অবসরপ্রাপ্ত পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর) ফরিদ উদ্দিন। গতকাল রবিবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক জাকির হোসেনের আদালতে শেষবারের মতো মামলার কেস ডকেট দাখিলের জন্য দিন ধার্য ছিল। কিন্তু ফরিদ উদ্দিন আদালতে হাজির হননি। কেস ডকেটও দাখিল করেননি। এরপর বিচারক ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর ও ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটরকে মামলার কেস ডকেটে যা আছে তা লিখিতভাবে দাখিল করতে নির্দেশ দেন। একই সঙ্গে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৩ জুলাই দিন ধার্য করেন।
প্রসঙ্গত, কেস ডকেট হলো মানচিত্র, সূচিপত্র, রাষ্ট্রপক্ষের ১৬১ ধারায় জবানবন্দির নথিসহ অন্যান্য কাগজপত্র।
১৯৯৮ সালের ১৮ ডিসেম্বর বনানীর ১৭ নম্বর রোডের আবেদীন টাওয়ারে ট্রাম্পস ক্লাবের নিচে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন সোহেল চৌধুরী। ওই ঘটনায় তার ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী গুলশান থানায় হত্যা মামলা করেন। জানা যায়, সোহেল চৌধুরী ভালোবেসে ওই সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা পারভীন সুলতানা দিতিকে বিয়ে করেছিলেন। বিয়ের কিছুদিন পর সম্পর্কে ফাটল ধরলে মানসিকভাবে ভেঙে পড়ে নেশার জগতে জড়িয়ে পড়েন সোহেল। সেই জগতের অপরাধীদের সঙ্গে দ্ব›েদ্বর জেরেই খুন হন তিনি। এ মামলার এক নাম্বার আসামি আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী কারাগারে আটক রয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়