সোহেল চৌধুরী হত্যা : শেষ দিনেও দাখিল হয়নি কেস ডকেট

আগের সংবাদ

ভয়াবহ বন্যায় দিশাহারা মানুষ

পরের সংবাদ

এমবাপ্পে সম্পর্কে যা বললেন পেরেজ

প্রকাশিত: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : গত কয়েক মৌসুম ধরেই রিয়াল মাদ্রিদে আসার ইচ্ছে প্রকাশ করে যাচ্ছিলেন এমবাপ্পে। ফরাসি এই ফরোয়ার্ডকে নিজেদের দলে ভেড়াতে কম চেষ্টা করেনি রিয়ালও। কয়েকবার করে প্রস্তাব দেয়ার পরেও রাজি হয়নি পিএসজি। শেষ পর্যন্ত বদলে যান এমবাপ্পে নিজেই। পিএসজির সঙ্গে তিন মৌসুমের জন্য চুক্তির মেয়াদ বাড়ান তিনি। তার এমন আচরণের পেছনে ফ্রান্স আর কাতারের রাষ্ট্রপ্রধান ও প্যারিসের মেয়র ফোন করে চাপ দেয়ার কথা জানান রিয়াল সভাপতি।
যে ফুটবলারকে নিয়ে রিয়াল সমর্থকরা আশায় বুক বেঁধেছিল, সেই এমবাপ্পেই শেষ পর্যন্ত সিদ্ধান্ত বদল করল। তাই অনেকের কাছেই ‘বিশ্বাসঘাতক’ হয়ে উঠেছিলেন এই ফরোয়ার্ড। তবে রিয়াল সভাপতি বলছেন বিশ্বাসঘাতকতা করেনি এমবাপ্পে। রাজনৈতিক ও অর্থনৈতিক চাপে সে তার মত পরিবর্তন করে।
স্প্যানিশ টিভি ‘মেগা’র জনপ্রিয় অনুষ্ঠান ‘এল চিরিগুইতো দে জুগোনেস’-এ পেরেজের সাক্ষাৎকার নিয়েছেন ক্রীড়া সংবাদকর্মী জোসেফ পেদ্রেরোল। সেখানে এমবাপ্পেকে নিয়ে কথা বলেছেন রিয়ালের এই সভাপতি।
ফ্রান্সের এই তারকা স্ট্রাইকার মোনাকোয় থাকতেই রিয়ালকে ‘স্বপ্নের ক্লাব’ বলেছেন, মাদ্রিদের ক্লাবটিতে যোগ দেয়ার ইচ্ছা প্রকাশ্যে বলেছেন পিএসজিতেও যোগ দেয়ার পর। কমিকস বের করেছেন, সেখানে রিয়ালের প্রতি ভালোবাসা জানিয়েছেন ছত্রে ছত্রে। সাক্ষাৎকার দিয়ে বলেছেন, ফ্রেঞ্চ লিগে বহুদিন খেলেছেন, তাই নতুন চ্যালেঞ্জ নেয়া দরকার। নতুন চ্যালেঞ্জ যে রিয়ালের হয়ে খেলা, তা বুঝে নিতে কারো কষ্ট হয়নি।
এই জুনেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ ফুরোনোর কথা ছিল এমবাপ্পের। মৌসুমের শুরু থেকেই তার সঙ্গে চুক্তি নবায়নের চেষ্টা করেছে পিএসজি। ফরাসি ক্লাবটিকে এ বিষয়ে কিছু না বলে রিয়ালের আশা বাড়িয়েছেন এমবাপ্পে। রিয়ালও তার প্রতিদান দিতে প্রস্তুত ছিল। কিন্তু গত মে মাসেই ১৮০ ডিগ্রি ঘুরে যান এমবাপ্পে।

রিয়াল সভাপতি পেরেজ অন্য ধাতে গড়া মানুষ। এমবাপ্পে চুক্তি নবায়নের পর পেরেজ কোনো উচ্চবাচ্য করেননি। শুধু বলেছিলেন, ‘রিয়ালের জন্য এমবাপ্পে এখন অতীত।’ এতদিন পর এমবাপ্পেকে নিয়ে মনের কথাগুলো বলে ফেললেন রিয়াল সভাপতি। শুধু পিএসজির লোভনীয় চুক্তির প্রস্তাব নয়, ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁও এমবাপ্পেকে ফরাসি ক্লাবটিতে থেকে যেতে অনুরোধ করেছিলেন। এমবাপ্পেকে রিয়াল কেন সই করাতে পারেনি, তা বোঝাতে গিয়ে তখনকার পরিস্থিতিটা ব্যাখ্যা করলেন পেরেজ, ‘সে (এমবাপ্পে) পাল্টে গেছে। ওরা তাকে অনেক কিছুর প্রস্তাব দিয়েছে, চাপও ছিল। তাতে সে অন্য মানুষ হয়ে যায়। রিয়ালে ক্লাবের ওপরে কেউ নেই। সে অসাধারণ ফুটবলার, অনেক শিরোপাও জিততে পারবে। কিন্তু খেলাটা দলগত, নিজেদের মূল্যবোধ তো আর আমরা পাল্টাতে পারব না। আমি তাকে পছন্দ করি। সে আসার চেষ্টা করেছে, কিন্তু চাপ তাকে পাল্টে দেয়, পরিস্থিতিও তার অনুকূলে ছিল না। আমার মনে হয়, তার মায়ের আশা ছিল, সে রিয়ালে খেলুক। কারণ, এ ক্লাবে খেলা তার শৈশবের স্বপ্ন। কেউ কেউ বলছে, মায়ের মুখরক্ষা হয়নি।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়