নাটোরে বন্ধুকে খুন : ১৪ মামলার আসামি রাসেল ঢাকায় গ্রেপ্তার

আগের সংবাদ

সাক্কুর পরাজয় পাঁচ কারণে

পরের সংবাদ

পুরো ফ্লোর পুড়ে ছাই : গাজীপুরে গার্মেন্টসে ভয়াবহ অগ্নিকাণ্ড

প্রকাশিত: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর : মহানগরের বাসন থানার ভোগড়া বাইপাস এলাকায় একটি গার্মেন্টস কারখানায় গতকাল বুধবার সকালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে সাত তলা ভবনের ৪র্থ তলায় অ্যাপারেলস প্লাস লিমিটেড কারখানার কাটিং সেকশন ভস্মীভূত হয়। দমকল বাহিনীর ত্বরিত ব্যবস্থা গ্রহণের ফলে অল্পের জন্য ভবনের অন্যান্য ফ্লোর রক্ষা পায়। অগ্নিকাণ্ডে প্রায় ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ভবন কর্তৃপক্ষ দাবি করছেন।
কারখানার মানবসম্পদ কর্মকর্তা মো. আব্দুর রহমান জানান, কারখানার নিরাপত্তা রক্ষীরা প্রতিদিনের মতো বুধবার সকাল সাড়ে ৭টায় কারখানার প্রতিটি ফ্লোরের গেট খুলে দিচ্ছিলেন। এ

সময় ৪র্থ তলায় কাটিং সেকশন থেকে ধোঁয়া বের হতে দেখে তারা দমকল বাহিনীতে খবর দেন। ততক্ষণে দাউ দাউ করে আগুন চারদিকে ছড়িয়ে পড়তে থাকে। দমকল বাহিনীর কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। ততক্ষণে পুরো ৪র্থ তলা ভস্মীভূত হলেও অন্যান্য ফ্লোর অল্পের জন্য রক্ষা পায়।
বুধবার বিকালে এ ব্যাপারে ভবনের ম্যানেজার শওকত হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, কারখানার কর্মকর্তারা ইন্স্যুরেন্স কোম্পানির প্রতিনিধিদের সঙ্গে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের কাজ করছেন। তবে প্রায় ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে তারা ধারণা করছেন। কারখানাটি চালুর আগে সকাল বেলা আগুনের সূত্রপাত হওয়ায় তারা আগুনের কারণ বলতে পারছেন না।
গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল হামিদ মিয়া জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে তারা সকাল ৭টা ৫৫ মিনিটে ঘটনাস্থলে পৌঁছান এবং টঙ্গী, জয়দেবপুর ও গাজীপুর স্টেশনের মোট পাঁচটি ইউনিট টানা প্রায় পৌনে ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে বেলা ১১টা ৪০ মিনিটে আগুন নির্বাপণ করেন। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়