আবহাওয়ার পূর্বাভাস : অপরিবর্তিত থাকতে পারে দিন-রাতের তাপমাত্রা

আগের সংবাদ

কুমিল্লায় ভালো ভোটের পর ফলাফল নিয়ে উত্তেজনা : রিফাতকে জয়ী ঘোষণা > অজ্ঞাত ফোনের পর হামলা > মনগড়া ফল : অভিযোগ সাক্কুর

পরের সংবাদ

অশ্রুজিৎ রায়, শিক্ষক, গভ. ল্যাব. হাইস্কুল : পরিচিত হতে কিছু সময় তো লাগবেই

প্রকাশিত: জুন ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৫, ২০২২ , ১২:১২ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নতুন শিক্ষাক্রমের ফলে দেশের শিক্ষাব্যবস্থাই আমূল বদলে যাবে উল্লেখ করে রাজধানীর গভ. ল্যাবরেটরি হাইস্কুলের সিনিয়র শিক্ষক অশ্রæজিৎ রায় বলেছেন, এতে পরিচিত হতে একটু সময় লাগবে। এবার এই শিক্ষাক্রমে পরীক্ষামূলক পড়াশুনা চলছে। আগামী বছর যখন ষষ্ঠ ও সপ্তম শ্রেণির সব শিক্ষার্থীর হাতে পাঠ্য বইটি যাবে তখন গণহারে এ বিষয়ে সবাই জানবে। তারপরেই মূলত এই শিক্ষাক্রম সম্পর্কে সাধারণ মানুষের মতামত পাওয়া যাবে।
গতকাল তিনি ভোরের কাগজের সঙ্গে আলাপকালে বলেন, গত ফেব্রুয়ারিতে যখন আমাদের প্রশিক্ষণ দেয়া হয় তখন এই শিক্ষাক্রম সম্পর্কে কিছুই বুঝিনি। কিন্তু এর পরের ধাপে যখন প্রশিক্ষণ দেয়া হয়েছে তখন সবকিছুকেই নিজের আয়ত্তের মধ্যে রয়েছে বলে বুঝেছি। সেই প্রশিক্ষণের পর বলতে পারি, দ্বিতীয় ধাপের পাঠ্যবই পেতে কিছুদিন দেরি হলেও শিক্ষার্থীদের পড়াশুনা আটকে থাকবে না। কারণ শিক্ষাক্রমের সফ্ট কপি পাঠ্যপুস্তক বোর্ড থেকে শিক্ষকদের ই-মেইলে পাঠিয়ে দেয়া হবে। সেখান থেকে শিক্ষকরা শিক্ষার্থীদের পাঠদান করাতে পারবেন। তবে তিনি বলেন, কিছু কিছু বিষয়ে বাধাবিপত্তি আসবে। হোঁচট খেতে হবে। এগুলো না হলে কাজটা ঠিকঠাকভাবে শেষ হবে কীভাবে-পাল্টা প্রশ্ন এই শিক্ষকের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়