ঢাকায় সিপিবির সমাবেশ কাল

আগের সংবাদ

টার্গেট এবার রাজপথ দখল : পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নামছে আওয়ামী লীগ ও প্রধান প্রতিপক্ষ বিএনপি

পরের সংবাদ

পর্যটন প্রতিমন্ত্রী : পর্যটকদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করতে হবে

প্রকাশিত: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বেশি বেশি বিদেশি পর্যটক আনতে হলে ভিসা প্রক্রিয়া সহজ করতে হবে জানিয়ে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, আগে পর্যটনের পরিবেশ তৈরি করতে হবে তারপর অবকামাঠামোগত উন্নয়ন। গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ১৭তম আন্তর্জাতিক পর্যটন মেলা ‘ট্রিপলাভার ঢাকা ট্রাভেল মার্ট-২০২২’ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
দ্য বাংলাদেশ মনিটরের সম্পাদক কাজী ওয়াহিদুল আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান মো. আলী কদর, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী আবু তাহির মো. জাবের, নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়েত-উল-ইসলাম, এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন প্রমুখ।
প্রতিমন্ত্রী বলেন, করোনা মহামারি পর্যটন এবং এভিয়েশন খাতকে ক্ষতবিক্ষত করে দিয়েছে। তাই ট্যুরিজমকে মাথায় রেখে ভিসা প্রক্রিয়া যতটা সহজ করা যায়, আমরা তা নিয়ে আলোচনা করছি। পার্শ্ববর্তী দেশ নেপাল-ভুটানে কোনো সমুদ্রসৈকত নেই। আমরা যদি তাদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করতে পারি, সেক্ষেত্রে অনেক পর্যটক পাব। এ বিষয়ে আমি দ্রুত আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক করব। সেখানে এ খাতের সঙ্গে সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের ডাকব।
বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশে ক্রুজ শিপ চালু প্রসঙ্গে তিনি বলেন, আমি স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলব, যাতে দ্রুত ক্রুজশিপ নামাতে পারি। দেশে আসা পর্যটকদের শিপেই যেন ইমিগ্রেশন হয়। তারা যেন সেখান থেকে নিরাপদে নামতে পারেন। এসব নিয়ে আলোচনা করব।
এবারের মেলায় প্রায় ৫০টি দেশি-বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এর মধ্যে জাতীয় পর্যটন সংস্থা, এয়ারলাইন্স, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ট্রাভেল এজেন্সি, অনলাইন ট্রাভেল এজেন্সি, স্বাস্থ্যসেবা সংস্থাও রয়েছে। তিন দিনব্যাপী এই মেলায় প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রবেশ করা যাবে। প্রবেশমূল্য ৪০ টাকা। প্রবেশ কুপনের ওপরে সমাপনী দিনে একটি র‌্যাফেল ড্রর আয়োজন করা হবে। বিজয়ীদের জন্য থাকবে মালদ্বীপ, সিঙ্গাপুর, দিল্লি, কলকাতা, কক্সবাজার এবং সিলেটের জন্য রিটার্ন টিকেটসহ আকর্ষণীয় অন্যান্য পুরস্কার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়