জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : ১০ বছরেও ক্লাসরুম আইন অনুষদ

আগের সংবাদ

প্রতিযোগিতার বাজারে ডলার : দাম নিয়ন্ত্রণ থেকে পিছু হটল কেন্দ্রীয় ব্যাংক > টাকার মান কমল ৯০ পয়সা

পরের সংবাদ

ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন : মিথ্যা মামলার ভয় দেখিয়ে লেখনী স্তব্ধ করা যাবে না

প্রকাশিত: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি : ভোরের কাগজের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানিকগঞ্জের শিবালয়ে গতকাল বুধবার এক মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে।
দুপুরে মানিকগঞ্জের শিবালয় উপজেলার প্রধান ফটকের সামনে শিবালয় উপজেলা প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক ইত্তেফাকের শিবালয় সংবাদদাতা বাবুল আকতার মঞ্জুর সভাপতিত্বে এবং ভোরের কাগজের শিবালয় প্রতিনিধি সুরেশ চন্দ্র রায়ের সঞ্চালনায় এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়।
এ সময় শিবালয় উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. শহীদুল ইসলাম (দৈনিক আজকের পত্রিকা), মো. রফিকুল ইসলাম (সংবাদ), নিরঞ্জন সূত্রধর (সমকাল), দেবাশীষ ঘোষ জয় (আনন্দ টেলিভিশন), মো. আনোয়ার হোসেন (এশিয়ান টেলিভিশন), মো. শামীম হোসেন (নগর টেলিভিশন), মো. আবু মোস্তফা পয়েল (দেশকাল), মাসুদ চৌধুরী সাঈদ (দেশের পত্র) উপস্থিত ছিলেন।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুন্সী আব্দুস সালাম, চন্দন সাহা ও শীতল বিশ্বাস প্রমুখ। সাংবাদিকরা এই মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, হয়রানিমূলক মিথ্যা মামলা

দিয়ে সাংবাদিকদের হাতের কলম কখনো স্তব্ধ করা যায়নি এবং ভবিষ্যতেও যাবে না। আমরা সত্যের পক্ষে ছিলাম, আছি এবং ভবিষ্যতেও থাকব। হুমকি-ধমকি আর মিথ্যে মামলার ভয় দেখিয়ে আমাদের কলমের গতি রোধ করা যাবে না। শত বাধা-বিপত্তির মুখে দাঁড়িয়েও আমরা সাদাকে সাদা আর কালোকে কালো বলেছি এবং ভবিষ্যতেও বলব। যথেষ্ট তথ্য-প্রমাণ থাকার পরও যদি কোনো সাংবাদিকের বিরুদ্ধে মামলা করা হয় তাহলে এটি সাংবাদিকদের কাজের স্বাধীনতা হরণ করা ছাড়া আর কিছুই নয়। কুমিল্লার এই মিথ্যে মামলা যদি অনতিবিলম্বে প্রত্যাহার করা না হয় তবে শিবালয় থেকে শুরু করে সারাদেশের সাংবাদিকদের কলম গর্জে উঠবে, শুরু হবে দুর্বার আন্দোলন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়