কুসিক নির্বাচন : ইভিএমে ভোটের প্রক্রিয়া দেখলেন ২১ প্রার্থী

আগের সংবাদ

গোপনে তৎপর জামায়াত : কৌশলে চলছে সাংগঠনিক কার্যক্রম > ‘যুগপৎ’ আন্দোলনের ছক

পরের সংবাদ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : ১০ বছরেও ক্লাসরুম আইন অনুষদ

প্রকাশিত: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নুর হাছান নাঈম, জাবি প্রতিনিধি : ১০ বছরেও পূর্ণাঙ্গ একাডেমিক ভবন না পাওয়ায় মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের শিক্ষক-শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এ সময় অনুষদের ভারপ্রাপ্ত ডিন ও বিভাগীয় প্রধান তাপস কুমার দাস বলেন, যে আকাক্সক্ষা নিয়ে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে ভর্তি হয়েছে আমরা সেটা পূরণ করতে ব্যর্থ হয়েছি।
বিশ্ববিদ্যালয় মানে একটা ক্লাসরুমের নিশ্চয়তা থাকা, একাডেমিক কার্যক্রমের সব সুযোগ-সুবিধা থাকা। জাবির আইন বিভাগ আজ ১০ বছর পূর্ণ করেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন বিভিন্ন সময় আমাদের আশ্বাস দিয়ে এসেছে স্থায়ী শ্রেণিকক্ষ দেয়ার। তবে তা শুধু আশ্বাসের মধ্যেই সীমাবদ্ধ।
মানববন্ধনে বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। তারা ক্ষোভ প্রকাশ করে অনতিবিলম্বে আইন অনুষদের জন্য স্থায়ীভাবে শ্রেণিকক্ষ, সেমিনার লাইব্রেরি, মুটকোট রুমসহ পূর্ণাঙ্গ একাডেমিক ভবনের দাবি জানান।
প্রসঙ্গত, ২০১১ সালের আগস্টে যাত্রা শুরু করে জাবির আইন বিভাগ। তবে এখনো নিজেদের পূর্ণাঙ্গ একাডেমিক ভবন না থাকায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম এবং সমাজবিজ্ঞান অনুষদের ক্লাসরুমে শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে বিভাগটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়