জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় : ১০ বছরেও ক্লাসরুম আইন অনুষদ

আগের সংবাদ

প্রতিযোগিতার বাজারে ডলার : দাম নিয়ন্ত্রণ থেকে পিছু হটল কেন্দ্রীয় ব্যাংক > টাকার মান কমল ৯০ পয়সা

পরের সংবাদ

কারাবন্দি যুবকের সঙ্গে দেখা হলো না স্বজনদের : রাজবাড়ীতে ট্রাকচাপায় একই পরিবারের ৬ জনসহ নিহত ৭

প্রকাশিত: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

লিটন চক্রবর্তী, রাজবাড়ী থেকে : একটি মামলায় রাজবাড়ীর কারাগারে থাকা ইসলাম শেখকে দেখতে যাচ্ছিলেন মা-বোনসহ পরিবারের ৬ সদস্য। কিন্তু পথে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন সবাই। সেই সঙ্গে মারা গেছেন তাদের বহনকারী ইজিবাইক চালকও। গতকাল বুধবার সকালে কালুখালী উপজেলার চাঁদপুর রেলগেট এলাকায় রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে ট্রাক-ইজিবাইক-প্রাইভেটকার সংঘর্ষে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- রাজবাড়ীর পাংশা উপজেলার পাট্টা ইউনিয়নের পুইজোর গ্রামের বশির শেখের স্ত্রী মজিরন বেগম (৬৫), মেয়ে মর্জিনা বেগম (৪৫) ও মরিয়ম বেগম (৪৫), নাতনি শিলা (১৬), নাতি নয়ন (৮) ও ইউসুফ (৬) এবং ইজিবাইক চালক নাসির উদ্দিন (৩৫)। এরমধ্যে মর্জিনা বেগম কালুখালি উপজেলার শাওরাইল ইউনিয়নের নগড় বাতান গ্রামের মুকুলের স্ত্রী। নয়ন ও ইউসুফ তার ছেলে। আর মরিয়ম কালুখালি

উপজেলার বোয়ালিয়া গ্রামের হেলাল বিশ্বাসের স্ত্রী। শিলা তার মেয়ে। ইজিবাইকের চালক নাসির উদ্দিনের বাড়ি পাট্টা ইউনিয়নের পুইজোর গ্রামে।
নিহতদের পারিবারিক সূত্র জানায়, ইসলাম শেখ (৩৫) একটি মামলায় রাজবাড়ীর কারাগারে রয়েছেন। গতকাল তার আদালতে হাজিরার তারিখ ছিল। ছেলের সঙ্গে দেখা করতে প্রতিবেশী নাসিরের ইজিবাইক ভাড়া করেন মজিরন বেগম। তাতে করে দুই মেয়ে ও তিন নাতি-নাতনিসহ রাজবাড়ী যাচ্ছিলেন তিনি। কালুখালীর চাঁদপুর এলাকায় পৌঁছলে রাজবাড়ী থেকে কুষ্টিয়াগামী একটি বেপরোয়া ট্রাক বিপরীতমুখী ইজিবাইককে চাপা দেয়। এরপর ইজিবাইকের পেছনে থাকা একটি প্রাইভেটকারকে ধাক্কা দিয়ে থামে ট্রাকটি। এই দুর্ঘটনায় ইজিবাইকটি দুমড়ে মুচড়ে যায়। খবর পেয়ে কালুখালী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মী ও পাংশা হাইওয়ে থানা এবং কালুখালী থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। ইজিবাইকের যাত্রীদের মধ্যে ঘটনাস্থলেই তিনজন, কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজন এবং ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে একজন মারা যান।
ইসলাম শেখের মামী ছালেহা বেগম বলেন, এক সঙ্গে তিনটি পরিবার শেষ হয়েছে। এই পরিবারে এখন রান্না করে দেয়ার মানুষটাও থাকল না।
প্রাইভেট কারের চালক রবিউল ইসলাম জানান, ট্রাকটি বেপরোয়া গতিতে চলছিল। আমার গাড়ি ইজিবাইকের পেছনে ছিল। কিন্তু বাম থেকে ডানে এসে ট্রাকটি ইজিবাইককে চাপা দিয়ে আমার গাড়িতে ধাক্কা দেয়। এতে গাড়ির সামনের অংশ দুমড়ে মুচড়ে গেছে।
কালুখালী থানার ওসি নাজমুল হাসান জানান, ঘাতক ট্রাকের চালক ও সহকারী পালিয়ে গেছে। তবে তাদের গ্রেপ্তারে সচেষ্ট রয়েছে পুলিশ। তিনি আরো বলেন, ওই স্থানে একটি বাঁক থাকায় এর আগেও দুর্ঘটনা ঘটেছে। এছাড়া বৃষ্টি হলে রাস্তা পিচ্ছিল হয়ে যায়। রাস্তাটি নতুন হওয়ায় অনেক চালক বেপরোয়া গতিতে গাড়ি চালান। সেখানে একটি সংকেত এঁকে দিলে দুর্ঘটনা অনেক কমে যাবে।
রাজবাড়ীর জেলা প্রশাসক আবু কায়সার খান জানান, এটি একটি মর্মান্তিক দুর্ঘটনা। আমরা পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছি। জেলা প্রশাসনের পক্ষ থেকে জনপ্রতি ২০ হাজার টাকা করে সহায়তা প্রদান করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়