সোনালী ব্যাংক (ইউকে) লিমিটেড : বড় মুনাফা এনেছিলেন আতাউর রহমান প্রধান

আগের সংবাদ

ভরা মৌসুমেও চালে অস্থিরতা : খুচরা বাজারে মোটা চাল ৫০ টাকা, পিছিয়ে নেই সরু চালও > কুষ্টিয়া ও নওগাঁয় বাড়ছে দাম

পরের সংবাদ

রাঙ্গামাটিতে স্বরাষ্ট্রমন্ত্রী : পাহাড়ে রক্তপাত ও হানাহানি বন্ধে সব কিছু করবে সরকার

প্রকাশিত: মে ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মে ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নন্দন দেবনাথ, রাঙ্গামাটি থেকে : পাহাড়ে রক্তপাত হানাহানি ও চাঁদাবাজি বন্ধে যা কিছু করা প্রয়োজন সরকার তার সবকিছুই করবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। গতকাল বৃহস্পতিবার রাঙ্গামাটি সুখী নীলগঞ্জে আর্মড পুলিশ ব্যাটালিয়ন্স পার্বত্য আঞ্চলিক দপ্তর ও তিন পার্বত্য জেলায় ৩টি আর্মড পুলিশ ব্যাটালিয়ন কার্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে তিনি এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পার্বত্য চুক্তির আলোকে পাহাড়ের শান্তি ও আইনশৃঙ্খলা রক্ষায় আর্মড পুলিশের এ কার্যক্রম শুরু করা হয়েছে। এ ব্যাটালিয়নের সদস্যরা পাহাড়ের যেসব ক্যাম্প থেকে সেনাবাহিনী প্রত্যাহার করা হয়েছিল সেসব ক্যাম্পের দায়িত্ব গ্রহণ করবে। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী রাঙ্গামাটিতে ডিআইজি আর্মড পুলিশ ব্যাটালিয়নের আঞ্চলিক দপ্তর ও তিন পার্বত্য জেলায় ৩টি আর্মড পুলিশ ব্যাটালিয়ন কার্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. আখতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর ঊশৈ সিং এমপি, খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, খাগড়াছড়ি জেলার সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য বাসন্তি চাকমা, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ, র?্যাবের মহাপরিচালক আব্দুল্লাহ মামুন, চট্টগ্রামের জিওসি, এপিবিএনের আইজিপি হাসানুল হায়দার, ডিজিএফআই প্রধান মেজর জেনারেল আহমেদ তাবরেজ শামস চৌধুরী, তিন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানরা তিন পার্বত্য জেলা প্রশাসকরাসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে শান্তি চুক্তি সম্পাদন করা হয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও চান এ অঞ্চল সব

সময় শান্তিপূর্ণ থাকুক। চুক্তি বাস্তবায়ন নিয়ে কিছু সমস্যা থাকলেও আমরা এ বিষয়ে সন্তু লারমাসহ এখানকার স্থানীয় নেতাদের সঙ্গে আলোচনা করেছি এবং আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান হবে।
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, শুধু পার্বত্য এলাকা নয় সারা বাংলাদেশের কোথাও সন্ত্রাস, চাঁদাবাজদের বিষয়ে সরকার কঠোর ব্যবস্থা গ্রহণ করবে। তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম একটি সম্ভাবনাময় অঞ্চল। এখানকার কাজু বাদামের দেশব্যাপী একটি সুনাম রয়েছে। কাজু বাদামের চাষ পাহাড়ে বিস্তৃত করতে কিছু উদ্যোক্তা কাজ শুরু করেছে। আশা করছি, আমরা এ বিষয়ে একটি সফলতা পাব।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এপিবিএন পুলিশেরই একটি অংশ, তারা অত্যাধুনিক ট্রেনিংপ্রাপ্ত। তাদের নেতৃত্বে পাহাড়ে খুন, রক্তপাত বন্ধ করার পাশাপাশি সন্ত্রাসী ও চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, চাঁদাবাজ চক্রের সঙ্গে কিছু বাঙালির সম্পৃক্ততার কথা শুনা যাচ্ছে। সন্ত্রাস ও চাঁদাবাজি কাজে যারাই জড়িত থাকুক তাদের চিহ্নিত করে প্রশাসনকে অবগত করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রী সবাইকে আহ্বান জানান।

রাঙ্গামাটিতে আর্মড পুলিশ ব্যাটালিয়ন্স পার্বত্য আঞ্চলিক দপ্তর ও তিন পার্বত্য জেলায় তিনটি আর্মড পুলিশ ব্যাটালিয়ন কার্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়