অনেকেই মেলা প্রাঙ্গণে ঘুরে বেড়ান ও সেলফি তোলেন : ছুটির দিনে বাণিজ্যমেলায় উপচে পড়া ভিড়

আগের সংবাদ

ঘরে ঘরে সর্দি কাশি জ্বর : নমুনা পরীক্ষায় ৮০ শতাংশেরই করোনা > ‘পজেটিভ’ হওয়ার ভয়ে নমুনা পরীক্ষায় অনাগ্রহ

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : আরো ২১ মৃত্যু শনাক্ত কমেছে

প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : টানা চার দিন ১৫ হাজারের বেশি রোগী শনাক্ত হওয়ার পর গত ২৪ ঘণ্টায় এ সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টার ব্যবধানে দেশে করোনার নমুনা পরীক্ষা কমায় কমেছে শনাক্ত রোগীর সংখ্যা। আর বেড়েছে মৃতের সংখ্যা।
করোনা পরিস্থিতি নিয়ে গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮৬৫টি পরীক্ষাগারে ৩৩ হাজার ৩৭৩টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে সংক্রমণের উপস্থিতি মিলেছে ১০ হাজার ৩৭৮টিতে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ১০ শতাংশ। মৃত্যু হয়েছে ২১ জনের। আর ১ হাজার ১০৯ জন সুস্থ হয়েছেন।?
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, শুক্রবার ৪৬ হাজার ২৬৮টি নমুনা পরীক্ষা হয়েছে। সংক্রমিত শনাক্ত হয়েছে ১৫ হাজার ৪৪০ জন। শনাক্তের হার ৩৩ দশমিক ৩৭ শতাংশ। মৃত্যু হয়েছে ২০ জনের। বৃহস্পতিবার ৪৯ হাজার ৪২৫টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয় ১৫ হাজার ৮০৭টিতে। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ৯৮ শতাংশ। মৃত্যু হয়েছে ১৫ জনের। বুধবার ৪৯ হাজার ৭৩টি নমুনা পরীক্ষায় সংক্রমণের উপস্থিতি মিলেছে ১৫ হাজার ৫২৭ টিতে। শনাক্তের হার ছিল ৩১ দশমিক ৬৪ শতাংশ। মৃত্যু হয়েছিল ১৭ জনের। মঙ্গলবার পরীক্ষা হয়েছে ৪৯ হাজার ৪৯২টি নমুনা। রোগী শনাক্ত হয়েছে ১৬ হাজার ৩৩ জন। শনাক্তের হার ৩২ দশমিক ৪০ শতাংশ। ১৮ জনের মৃত্যু হয়েছে।
সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত রোগী শনাক্ত হয় ১৭ লাখ ৭৩ হাজার ১৪৯ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬৩ হাজার ৪৭৮ জন। আর মোট প্রাণহানির সংখ্যা ২৮ হাজার ৩২৯ জন। এর মধ্যে পুরুষ ১৮ হাজার ১০২ জন এবং নারী ১০ হাজার ৭ জন। এ পর্যন্ত নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ১৪ দশমিক ৩১ শতাংশ। মৃত্যুর হার ১ দশমিক ৬০ শতাংশ। সুস্থতার হার ৮৮ দশমিক ১৮ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় যে ২১ জনের মৃত্যু হয়েছে তাদের ১৪ জন পুরুষ ও ৭ জন নারী। বয়স বিবেচনায় চল্লিশোর্ধ্ব ৬ জন, পঞ্চাশোর্ধ ৩ জন, ষাটোর্ধ্ব ৫ জন, সত্তরোর্ধ্ব ৪ জন আর আশি ঊর্ধ্ব ৩ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ১২ জন, চট্টগ্রাম বিভাগের ২ জন, খুলনা বিভাগের ২ জন, রংপুর বিভাগের ২ জন, রাজশাহী বিভাগে ১ জন, বরিশাল বিভাগের ১ জন আর ময়মনসিংহ বিভাগের ১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়