লাইসেন্স ছাড়াই ৭ বছর ট্রাক চালায় জসিম

আগের সংবাদ

ফাইভ-জিতে অনাগ্রহ কেন : তরঙ্গ নিলামের শর্ত ও নীতিমালা চূড়ান্ত হয়নি > ‘বুঝে-শুনে আগে বাড়তে চায় বেসরকারি অপারেটররা

পরের সংবাদ

অনেকেই মেলা প্রাঙ্গণে ঘুরে বেড়ান ও সেলফি তোলেন : ছুটির দিনে বাণিজ্যমেলায় উপচে পড়া ভিড়

প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে চলছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার ২৬তম আসর। করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ রোধে সরকারঘোষিত বিধিনিষেধের মধ্যেও গতকাল শুক্রবার উপচেপড়া ভিড় দেখা গেছে মেলায়। যদিও মেলা কর্তৃপক্ষ বলছে স্বাস্থ্যবিধি মেনেই চলছে মেলা।
গতকাল সাপ্তাহিক ছুটি ও স্কুল-কলেজ বন্ধ থাকায় সকালে দর্শনার্থী কিছুটা কম থাকলেও দুপুরের পর থেকে কানায় কানায় ভরে যায় পুরো মেলা প্রাঙ্গণ। প্রতিটা দোকানের সামনে দর্শনার্থী ও ক্রেতাদের প্রচণ্ড ভিড় দেখা যায়।
মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, মেলা শুরু হওয়ার আগেই রাজধানী ও তার আশপাশের এলাকা থেকে ভিড় করেন দর্শনার্থীরা। কেউ-কেউ প্রিয়জনকে নিয়ে আসেন, আবার অনেকেই পরিবারের সবাইকে নিয়ে মেলা প্রাঙ্গণে ঘুরে বেড়ান ও সেলফি তোলেন। পণ্য কিনতে ভিড় করেন বিভিন্ন প্যাভিলিয়নে।
বেসরকারি প্রতিষ্ঠানে কর্মররত সাকিব ফেরদৌস রাজধানীর বনশ্রী থেকে পরিবারের সবাইকে নিয়ে এসেছেন। তিনি বলেন, স্থায়ী মেলা প্রাঙ্গণটি অনেক দৃষ্টিনন্দন, তাই পরিবারের সবাইকে নিয়ে এসেছি। মেলা প্রাঙ্গণে ঘুরে ছবি তুলেছি, কিছু কেনাকাটাও করেছি। সবমিলিয়ে ভালো লেগেছে। নরসিংদী থেকে আসা সাইদুল হক বলেন, মেলা শেষ হতে আর মাত্র কয়েকদিন বাকি। তাই পরিবারের সবাইকে নিয়ে এসেছি। ভালো লাগছে পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারটি দেখে। এখানে আন্তর্জাতিক বাণিজ্য মেলা হবে আমরা কল্পনাও করতে পারিনি। তবে এখানে স্থায়ীভাবে এই এক্সিবিশন সেন্টারটি তৈরি করায় ঢাকা, গাজীপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ- সবদিক থেকেই আসতে সুবিধা হয়েছে।
করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গেট থেকেই মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করে রেখেছে মেলা কমিটি। তবে মেলায় আগতদের স্বাস্থ্যবিধি মানতে অনীহা দেখা গেছে। স্টল থেকে শুরু করে রেস্টুরেন্টের সামনে হাজারো মানুষের ভিড় ছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়