নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

আগের সংবাদ

ওমিক্রনে ঝুঁকি বাড়ছে শিশুদের : রোগী বেড়েছে ৫ থেকে ৬ গুণ, উপসর্গ নিয়েও হাসপাতালে ভিড় করছেন রোগীরা

পরের সংবাদ

হোয়াইটওয়াশ এড়াতে পারল না ভারত

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতের বিপক্ষে প্রথম দুই ম্যাচ জিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আগেই নিশ্চিত করেছিল দক্ষিণ আফ্রিকা। গতকাল সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ভারতকে ৪ রানে হারিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছে প্রোটিয়ারা। এর আগে ২-১ ব্যবধানে টেস্ট সিরিজ জিতেছে দক্ষিণ আফ্রিকা। তাই বলা চলে, অনেকটা শূন্য হাতেই দক্ষিণ আফ্রিকা থেকে ফিরতে হচ্ছে ভারতকে।
গতকাল টস হেরে ব্যাট করতে নামা প্রোটিয়ারা ৭০ রান যোগ করার আগেই ৩ উইকেট হারালেও হাল ছাড়েনি। রাসি ভ্যান ডার ডুসেনের সঙ্গে ১৪৪ রানের জুটি গড়েন কুইন্টন ডি কক। ৪ চার ও ১ ছক্কায় ৫৯ বলে ৫২ রান করে ডার ডুসেন আউট হয়ে যান। কিন্তু সেঞ্চুরি তুলে নেন ডি কক। ১২ চার ও ২ ছক্কায় ১৩০ বলে ১২৪ রান করেন তিনি। জাসপ্রিত বুমরাহর বলে শিখর ধাওয়ানের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেন ডি কক।
৩৮ বলে ৩৯ রান আসে ডেভিড মিলারের ব্যাট থেকেও। শেষদিকে অবশ্য ধীর হয়ে যায় দক্ষিণ আফ্রিকাদের রানের গতি। শেষ ১৫ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ৭৩ রান তুলে তারা। ইনিংসের এক বল বাকি থাকতেই ২৮৭ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর ম্যাচে ব্যাট করতে নেমে দলীয় ১৮ রানেই আউট হন লোকেশ রাহুল। এরপর শিখর ধাওয়ানের সঙ্গে ৯৮ রানের জুটি গড়েন বিরাট কোহলি। ৬১ রান করে ধাওয়ান ও ৬৫ রান করে আউট হন কোহলি। এরপর ঋষভ পান্তও গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরত যান।
সুরইয়া কুমার ইয়াদবের ব্যাটে ৩৯ ও দীপক চাহারের ব্যাটে আসে ৫৪ রান। কিন্তু তাতেও হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে পারেনি ভারত। ইনিংসের ৪ বল বাকি থাকতে ২৮৩ রানে অলআউট হয় টিম ইন্ডিয়া।
তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রতিপক্ষকে সবচেয়ে বেশি ২০ বার হোয়াইটওয়াশ করার বিশ্ব রেকর্ড এত দিন ছিল পাকিস্তানের দখলে। ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা গতকাল সিরিজ জেতায় সেই রেকর্ডে ভাগ বসিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়