ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

নড়াইলে মানববন্ধন : প্রাপ্য ক্ষতিপূরণ চান গোবরা বাজারের ব্যবসায়ীরা

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নড়াইল প্রতিনিধি : নড়াইল-ফুলতলা সড়ক নির্মাণে ক্ষতিগ্রস্ত গোবরা বাজারের ব্যবসায়ীরা মানববন্ধন করেছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও বাড়ি মালিকদের আয়োজনে প্রাপ্য ক্ষতিপূরণের দাবিতে গতকাল বৃহস্পতিবার দুপুরে গোবরা বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
এ সময় বক্তব্য দেন- সিংগাশোলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হোসেন আলী শেখ, শফিফুল ইসলাম শফিক, বিজয় রায়, রেজাউল করিম, জগদিস মজুমদার, চাঁদ আলী, জালাল উদ্দিন, নবীর আলী, অলিয়ার রহমান, সামছুর রহমান, ইমান আলী, মিনা বেগম, দিপালী বেগম, ফাতেমা বেগম, নার্গিস বেগমসহ ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।
ক্ষতিগ্রস্ত শফিফুল ইসলাম শফিক বলেন, আমাদের সাড়ে ১৮ শতক জমির উপর কয়েকটি দোকানঘর ও বসতবাড়ি রয়েছে। আমরা ২৫ বছর ধরে সরকারকে বাণিজ্যিক হারে খাজনা পরিশোধ করে আসছি। অথচ ক্ষতিপূরণ দেয়া হচ্ছে ডোবা, গর্ত, খাল এবং বাস্তুভিটা হিসেবে।
ক্ষতিগ্রস্তরা আরো বলেন, নড়াইল-ফুলতলা সড়ক নির্মাণের ফলে গোবরা বাজারের প্রায় ৪০টি দোকান ও কয়েকটি বসতবাড়ি ভাঙা পড়েছে। দীর্ঘ ২৫ বছর ধরে এসব দোকানে আমরা বিভিন্ন ধরনের ব্যবসা করে আসছি। বাণিজ্যিক ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে খাজনা দিয়ে আসছি। কিন্তু সরকারের পক্ষ থেকে আমাদের বাণিজ্যিক প্রতিষ্ঠান হিসেবে ক্ষতিপূরণ না দিয়ে ডোবা, গর্ত, খাল এবং বাস্তুভিটা দেখানো হচ্ছে। এতে কোটি কোটি টাকা ক্ষতি হচ্ছে। অনেকে ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িঘর হারিয়ে পথে বসেছে। সরকারের কাছে আমাদের জোর দাবি, ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে যেন আমরা যথাযথ ক্ষতিপূরণ পাই।
ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ফকরুল হাসান বলেন, সংশ্লিষ্ট কাগজপত্র দেখে ক্ষতিগ্রস্ত জমির মালিকদের ন্যায্য প্রাপ্য (টাকা) বুঝিয়ে দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়