ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

‘ড্যান্স এগেইনস্ট করোনা’ : শিল্পকলায় ২৫ জেলার ৭৫ দল নিয়ে জাতীয় নৃত্য উৎসব শুরু

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০৭ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নৃত্যের মুদ্রায় যেন কাব্য রচনা করলেন একেকজন শিল্পী। আর এই নৃত্যের ছন্দে অনন্য হয়ে উঠল শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তন। সুরের সঙ্গে ভিন্ন ধরনের ব্যঞ্জনা সৃষ্টি করেছিল গোটা মিলনায়তনে। আর দর্শক-শ্রোতাদের উচ্ছ¡সিত করতালি নৃত্যের সেই সুষমায় বইয়েছিল প্রাণের জোয়ার। এমন চিত্রকল্পই ফুটে উঠেছিল শিল্পকলা একাডেমিতে শুরু হওয়া জাতীয় নৃত্য উৎসবের উদ্বোধনীতে।
মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে গতকাল বৃহস্পতিবার একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে শুরু হয় তিন দিনের এই উৎসব ‘ড্যান্স এগেইনস্ট করোনা’ শীর্ষক কর্মসূচির আওতায় এই নৃত্য উৎসবের আয়োজন করে শিল্পকলা একাডেমি। উদ্বোধনী আনুষ্ঠানিকতায় প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মিনু হক।
শিল্পকলা একাডেমির আয়োজনে ২৫ জেলার ৭৫ নৃত্য সংগঠন তাদের মৌলিক নৃত্য পরিবেশনা নিয়ে যোগ দিলেন এ উৎসবে। ৭৫টি নৃত্যদলের অংশগ্রহণে প্রতিদিন বিকাল ৪টা থেকে জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে অনুষ্ঠিত হবে এই উৎসব। কাল শনিবার শেষ হবে তিন দিনের এই নৃত্য উৎসব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়