ঢামেকে আগুন আতঙ্ক, রোগীর স্বজনদের ছুটাছুটি

আগের সংবাদ

কড়া নির্দেশনা কার্যকরে ঢিলেমি

পরের সংবাদ

ঠাকুরগাঁওয়ে পুড়ে গেছে ৫০ ঘর

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : সদর উপজেলার জামালপুর-পাইকপাড়া গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ১৫ পরিবারের ৫০টিরও বেশি টিনশেড ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া আরো ক্ষতিগ্রস্ত হয়েছে ১০টি পরিবার। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে ৫টি গরু ছাই হয়। ফায়ার সার্ভিসের একটি ইউনিট আড়াই ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। গত বুধবার রাতে সদর উপজেলার জামালপুর ইউনিয়নের জামালপুর-পাইকপাড়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
স্থানীয় ইয়াদুর রহমান বলেন, পাশের বাড়িতে আগুন লাগে। কীভাবে আগুনের সূত্রপাত ঘটে তা জানা যায়নি। এ আগুনে ১৫টি পরিবারের ঘর পুড়ে যায়। স্থানীয়রা অনেক চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণ করতে পারেনি। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণ করে। প্রত্যক্ষদর্শী কফিল বলেন, আগুনে যেসব মানুষের ঘর পুড়েছে তারা সবাই দিনমজুর। প্রত্যেকটা ঘরের কোনো কিছুই উদ্ধার করা সম্ভব হয়নি। ঘরে থাকা চাল-ডাল, খাতা-কলম, টাকা-পয়সা সব আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। এতে পরিবারগুলো সব হারিয়ে একদম নিঃস্ব হয়ে গেল। অগ্নিকাণ্ডে প্রায় ৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা।
অগ্নিকাণ্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করে ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের জেলা ইনচার্জ ফারহাদ হোসেন বলেন, আগুনের সূত্রপাত সম্পর্কে জানা যায়নি। ১টি ইউনিট আড়াই ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোহম্মদ সামসুজ্জামান বলেন, মর্মান্তিক একটি ঘটনা ঘটে গেল যা খুবই কষ্টদায়ক। উপজেলা পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারদের প্রয়োজনীয় সহায়তা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়