সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

আগের সংবাদ

কী নির্দেশনা পেলেন ডিসিরা : জনগণের সেবক হতে হবে > খাদ্য নিরাপত্তা-বাজার স্থিতিশীল রাখা > সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ প্রতিরোধ

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শীতবস্ত্র বিতরণ

আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি : ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সহযোগিতায় গত মঙ্গলবার বিকালে আগৈলঝাড়া উপজেলার শতাধিক শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন গ্রিন ভয়েস উপজেলা শাখার প্রধান সমন্বয়ক আলমগীর কবির, সৈয়দ মাজারুল ইসলাম রুবেল, মো. আতাউর রহমান চঞ্চল, গ্রিন ভয়েসের স্বেচ্ছাসেবক মো. ইসমাইল হোসেন, মো. ইয়াসিন তালুকদারসহ অন্যরা।

মাস্ক বিতরণ

নড়াইল প্রতিনিধি : জেলায় শীতার্ত মানুষের মাঝে কম্বল এবং ওমিক্রন মোকাবিলায় মাস্ক বিতরণ করা হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন সেতু বন্ধন ফাউন্ডেশনের উদ্যোগে গত মঙ্গলবার বিকালে সদরের কলোড়া ইউনিয়ন পরিষদ চত্বরে অসহায় মানুষের মাঝে প্রধান অতিথি হিসেবে কম্বল বিতরণ করেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক শেখ খলিল আল রশিদ। বিছালী মাধ্যমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক বিনয় মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ সুজাউদ্দিন, শিমুলতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক অমল কুমার বিশ্বাস, নড়াইল প্রেস ক্লাবের সাবেক সহসভাপতি সুলতান মাহমুদ প্রমুখ।

জাতীয় বিজ্ঞানমেলা

সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি : সদরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় সদরপুরে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞানমেলা অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার উপজেলা দরবার হলে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ তারেক মাহমুদের সভাপতিত্বে ‘বিজ্ঞান প্রযুক্তি ও নৈতিকতা একসূত্রে গাঁথা’- এ প্রতিপাদ্যের ওপর প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান। অন্যদের মাঝে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জালাল উদ্দীনসহ অন্যরা। পরে শিক্ষার্থীদের তৈরি করা বিভিন্ন বিজ্ঞানভিত্তিক স্টল প্ররিদর্শন করেন অতিথিরা।

নবীনবরণ

দৌলতপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি : দৌলতপুর উপজেলার ঐতিহ্যবাহী সুনামধন্য স্কুল সরকারি প্রমোদা সুন্দরী উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রছাত্রীদের নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার দিনব্যাপী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. ইমরুল হাসান, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ইমদাদুল হক, বিদ?্যালয়ের প্রধান শিক্ষক মো. মিজানুর রহমান, সহকারী প্রধান মো. সিদ্দিকুর রহমান, উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা রনি সাহা, অবসরপ্রাপ্ত সার্জেন্ট গোলাম মোস্তফা, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. শাহ আলম, সাংবাদিক ও বিশিষ্ট ব্যবসায়ী আব্দুর রফিকসহ উপজেলা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

ঘোড়দৌড়

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি : মুজিব শতবর্ষ উপলক্ষে ঘোড়াঘাটে তিন দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে গ্রামবাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা। ঘোড়াঘাট উপজেলা রামপুরা যুবসমাজ বন্ধু সংগঠনের আয়োজনে রামপুরা মাঠে সোমবার ফাইনাল খেলায় ৬টি দল প্রতিযোগিতার অংশ নেয়। জয়পুরহাট, গাইবান্ধা, রংপুর, দিনাজপুর,পঞ্চগড়, ঠাকুরগাঁওসহ বিভিন্ন এলাকার প্রতিযোগী খেলোয়াড় অংশ নেন। খেলায় প্রথম স্থান অধিকার করেন জয়পুরহাটের মমিনুল ইসলাম। দ্বিতীয় হন রংপুরের পীরগঞ্জ। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। খেলার আয়োজক কমিটির সভাপতি জামিলুল করিম বাবু জানান, গ্রামবাংলার ঐতিহ্যবাহী খেলাটি আজ হারিয়ে যেতে বসেছে। হারিয়ে যাওয়া খেলাকে পুনরুদ্ধার করতে ও মাদক থেকে যুবসমাজকে দূরে রাখতে এই প্রতিযোগিতার আয়োজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়