দুদকের মামলা : অব্যাহতি পেতে হাইকোর্টে ওসি প্রদীপের আবেদন

আগের সংবাদ

‘কাগুজে’ বিদেশি বিনিয়োগ : সাড়া মেলে নিবন্ধনের এক-তৃতীয়াংশের,হ রাজনৈতিক অনিশ্চয়তা এবং সুশাসনের অভাব

পরের সংবাদ

সেশনজট নিরসনে গ্রীষ্মকালীন ছুটি কমাল ঢাবি

প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ দেড় বছরেরও বেশি সময় বন্ধ ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। এতে সৃষ্ট সেশনজট নিরসনে শরৎ ও শীতের পর এবার গ্রীষ্মকালীন ছুটি কমিয়েছে ঢাবি কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলমের সই করা এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ পরিস্থিতিতে শিক্ষার্থীদের সেশনজট নিরসনকল্পে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ক্যালেন্ডারের গ্রীষ্মকালীন ছুটি সংক্ষিপ্ত করে আগামী ২৭ এপ্রিল থেকে ৭ মে পর্যন্ত মোট ১১ দিন ছুটি নির্ধারণ করা হয়েছে। তবে মে দিবস, শব-ই-কদর, জুমাতুল বিদা ও ঈদ-উল-ফিতরের ছুটি বহাল থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এর আগে এক সিন্ডিকেট সভায় শীতকালীন ছুটি ১৭ দিনের পরিবর্তে সাতদিন এবং গ্রীষ্মকালীন ছুটি ৪০ দিনের পরিবর্তে ২০ দিন নির্ধারণ করা হয়েছিল।
কোভিড-১৯ মহামারির কারণে শিক্ষার্থীদের লেখাপড়ার ক্ষতি পোষাতে এবং শিক্ষকদের সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত রাখতে ছুটি কমানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়