আগ্নেয়াস্ত্র উদ্ধার : আরসাপ্রধানের ভাই শাহ আলী আটক

আগের সংবাদ

বালু ব্যবসায়ীদের কারণে ৩ মাস ধরে বন্ধ ড্রেজার : নদী পুনরুদ্ধার কাজে বাধা

পরের সংবাদ

সংসদে নাজিম উদ্দিন : সরকারি দপ্তরের পিয়নরাও দাম দেয় না এমপিকে

প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ বলেছেন, সব কাজে বড় বাধা আমলারা। তারা কেন, সরকারি দপ্তরের পিয়নরাও এমপিদের ‘দাম দেয় না’ বলে অভিযোগ তুলে আমলাতন্ত্রের বিরুদ্ধে স্বোচ্চার হওয়ার জন্য সব এমপির প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। গতকাল সোমবার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।
ময়মনসিংহ-৩ আসনের এই এমপি বলেন, আমলাদের কাছে একটা এমপির মূল্য নেই। জাতীয় সংসদের একজন সদস্য হিসেবে কোনো সচিবের কাছে গেলে মূল্যায়ন নেই। তাদের শ্রদ্ধাবোধ নেই, পিয়ন পর্যন্ত আজকে আমাদের (এমপি) দাম দেয় না। আমরা আমলাতন্ত্রের হাতে জিম্মি হয়ে গেছি। এ থেকে বাঁচার জন্য সবাইকে সোচ্চার হতে হবে।
নিজ নির্বাচনী এলাকায় অনেক উন্নয়নমূলক কাজের প্রকল্প থাকলেও তাতে গতি নেই অভিযোগ করে তিনি বলেন, এলাকার স্কুল-কলেজ ও রাস্তাঘাটের উন্নয়ন কাজ স্থবির হয়ে গেছে। উপজেলা পরিষদ নির্মাণকাজের ডিজাইন দেয়া হলেও সেই কাজ হয়নি। সব কাজ একের পর এক বন্ধের পথে। ঠিকাদারদের জিজ্ঞাসা করলে তারা বলেন- টাকা পাইনি, কাজ কোত্থেকে করব। এমপির কোটায় বরাদ্দ হওয়া ২০ কোটি টাকার কাজও করা হয় না। এ রকম হলে নির্বাচনের সময় মানুষের কাছে জবাব দিতে পারব না। নির্বাচনের আগে সামনে দুই বছর সময় আছে। এই সময়ের মধ্যে কাজগুলো শেষ করাতে না পারলে নির্বাচনের সময় জনগণের সঙ্গে কথা বলতে পারব না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়