গয়েশ্বর চন্দ্র রায় : নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সরকার

আগের সংবাদ

ওমিক্রনের সামাজিক সংক্রমণ! জিনোম সিকুয়েন্সিং বাড়ানোর তাগিদ > সার্বিক পরিস্থিতি বুঝতে আরো দুই সপ্তাহ লাগবে : বিশেষজ্ঞদের মত

পরের সংবাদ

হাইকোর্টে রিট : শপথ নেয়া হলো না গেজেটভুক্ত চেয়ারম্যানের

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি : হাইকোর্টের আদেশে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজ মণ্ডল শপথ গ্রহণ করতে পারেননি। প্রতিদ্ব›দ্বী প্রার্থী হাইকোর্টে রিট করায় নির্বাচন কমিশনের গেজেটভুক্ত এই চেয়ারম্যানের শপথ স্থগিত করা হয়। উপজেলার অপর ১৩ ইউনিয়নের চেয়ারম্যানরা গত বৃহস্পতিবার শপথ গ্রহণ করেছেন।
গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপে দৌলতপুর উপজেলার ১৪ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে রামকৃষ্ণপুর ইউনিয়নের ফলাফলের বিপক্ষে হাইকোর্টে রিট পিটিশন করেন সিরাজ মণ্ডলের প্রতিদ্ব›দ্বী জাসদের প্রার্থী আজিজুল হক। এরপর ১৩ ডিসেম্বর হাইকোর্টের এক আদেশে নির্বাচন কমিশন থেকে গেজেটভুক্ত হওয়া চেয়ারম্যান সিরাজ মণ্ডলের শপথ গ্রহণ স্থগিত করা হয়।
নাম প্রকাশে অনিচ্ছুক এক মেম্বার জানান, একটি ওয়ার্ডের ভোটার সংখ্যা ২ হাজার ৪০০-এর মতো। কিন্তু ভোট পোলিং দেখানো হয়েছে ২ হাজার ৬০০-এর উপরে। ফলাফলে আপত্তি জানানো তিনটি ওয়ার্ডেই কমবেশি ঘাপলা বা অসামঞ্জস্য রয়েছে।
এ বিষয়ে সংশ্লিষ্ট ইউনিয়নের রিটার্নিং অফিসার খন্দকার শহিদুর রহমানের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।
ঢাকায় অবস্থান করায় সিরাজ মণ্ডলের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।
উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম আজম বলেন, ১৮ জানুয়ারির মধ্যে সিরাজ মণ্ডলের আপিল নিষ্পত্তি হলে তার শপথ গ্রহণে বাধা
থাকবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়