বহুবিবাহের আইনি নীতিমালা করতে হাইকোর্টের রুল

আগের সংবাদ

অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র : উন্নয়ন সহযোগীদের ভুল বোঝানোর চেষ্টা চলছে, ২০২২ সাল হবে অবকাঠামো উন্নয়নের এক মাইলফলক > জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

পরের সংবাদ

গয়েশ্বর চন্দ্র রায় : নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সরকার

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নতজানু পররাষ্ট্রনীতির কারণে সরকার সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বও চন্দ্র রায়। তিনি বলেছেন, বর্তমানে দেশের মানুষ ফেলানীর মতো কাঁটাতারের বেড়ায় ঝুলে আছে।
গতকাল বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাগর রুনি মিলনায়তনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত ‘সীমান্তবর্তী এলাকা ও ফেলানী’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনে র সভাপতি কে এম রাকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপি ঢাকা দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম প্রমুখ।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, পৃথিবীর অনেক দেশেই বর্ডার ক্রস হয়, কিন্তু কাউকে হত্যা করা হয় না। প্রয়োজনে তাকে জেল দেয়া হয় বা বিচারের আওতায় আনা হয়, কিন্তু হত্যা করা হয় না। এ পর্যন্ত যত সীমান্ত হত্যার ঘটনা ঘটেছে, তা বাংলাদেশ সীমানার ১০০ থেকে ১৫০ গজের ভেতরে হয়েছে। যারা নিহত হয়েছেন, তারা যদি বর্ডার ক্রসই করত তাহলে লাশ কেন সীমানার ভেতরে?
তিনি বলেন, খালেদা জিয়াকে বিনা অপরাধে জেল দিয়েছেন। জামিন দেন নাই, চিকিৎসা দেন নাই। ঠিক এমনটাই যদি অনুরূপভাবে আপনার বিপরীতে যারা আছেন, তারা যদি আপনার সঙ্গে করেন, তাহলে ভবিষ্যৎটা কেমন ভয়াবহ হবে? চিন্তা করুন। সে কারণেই বলব, সহজ পথে আসেন এবং সহজভাবে চলেন।
দেশের মানুষ আরেকটি যুদ্ধের জন্য অপেক্ষা করছে মন্তব্য করে গয়েশ্বর বলেন, এই যুদ্ধের যে ডাক দেবে, তার কথার ওপর ভিত্তি করে জনগণ মাঠে নামবে। আর এই মুক্তির ডাক দেবে বিএনপিই। হয়তো আমাদের আগামী নেতাই একসময় যুদ্ধের ডাক দিয়ে বলবেন, গণতন্ত্র বাঁচাও, দেশ বাঁচাও, মানুষ বাঁচাও। বাংলাদেশটাকে ফেলানীর মতো কাঁটাতারের বেড়ায় ঝুলতে দেয়া যাবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়