গয়েশ্বর চন্দ্র রায় : নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সরকার

আগের সংবাদ

ওমিক্রনের সামাজিক সংক্রমণ! জিনোম সিকুয়েন্সিং বাড়ানোর তাগিদ > সার্বিক পরিস্থিতি বুঝতে আরো দুই সপ্তাহ লাগবে : বিশেষজ্ঞদের মত

পরের সংবাদ

ব্রাহ্মণবাড়িয়ায় উত্তেজনা : একই স্থানে বিএনপি ও ছাত্রলীগের সমাবেশ

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : টানটান উত্তেজনার মধ্য দিয়ে আজ শনিবার জেলা বিএনপির সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা। শহরের ফুলবাড়িয়া কনভেনশন সেন্টার প্রাঙ্গণে বিএনপি চেয়ারপাাসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে দুপুর ২টায় এই সমাবেশ ডাক দেয়া হয়। সমাবেশের মাত্র কয়েক ঘণ্টা আগেই জেলার শীর্ষ ৩ নেতাকে গতকাল শুক্রবার দুপুরে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) এর সত্যতা স্বীকার করেছেন। গত সপ্তাহে জেলা বিএনপি এই সমাবেশ আহ্বান করে। এতে কেন্দ্রীয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার রুমিন ফারহানা, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া, কেন্দ্রীয় বিএনপির অর্থবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার খালেদ হোসেন মাহবুব শ্যামলসহ কেন্দ্রীয় বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত থাকার কথা।
এরই মধ্যে জেলা ছাত্রলীগও একই দিনে ও একই স্থানে বিকাল ৩টায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্র সমাবেশের ডাক দেয়। জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম জানান, তাদের সমাবেশের জন্য শহরের ৩টি জায়গা নির্ধারণ করা হয়। এর মধ্যে রয়েছে শহরের পৌর মুক্ত মঞ্চ, টেংকেরপাড় (লোকনাথ দীঘি) ও ফুলবাড়িয়া কনভেনশন সেন্টার এলাকা। বিএনপির পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কাছে অনুমতি চেয়ে চিঠি দেয়া হয়। পুলিশের পক্ষ থেকে ফুলবাড়িয়া কনভেনশন সেন্টার এলাকায় সমাবেশ করার মৌখিক অনুমতি দেয়া হয়। এর পরপরই তারা প্রচার-প্রচারণা চালায়।
জেলা ছাত্রলীগের পক্ষ থেকে একই স্থানে গণতন্ত্র রক্ষা দিবস উপলক্ষে ছাত্র জমায়েতের আয়োজন করে। এ নিয়ে শহরে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দেয়। জেলা বিএনপি তাদের সমাবেশ সফল করতে জেলার বিভিন্ন উপজেলায় ব্যাপক প্রচারণা চালিয়েছে। ছাত্রলীগও সভা করতে মরিয়া। শুক্রবার শহরের বিভিন্ন স্থানে পুলিশের তৎপরতা জোরদার করা হয়। অন্যদিকে জেলা বিএনপির শীর্ষ তিন নেতা জেলা বিএনপির আহ্বায়ক মোহাম্মদ জিল্লুর রহমান, আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন, আহ্বায়ক

কমিটির সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে বলে খবর পাওয়া যায়।
জেলা ছাত্রলীগ সভাপতি রবিউল হোসেন রুবেল বলেন, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমরা সেখানে ছাত্র সমাবেশের আহ্বান করেছি।
সদর থানার ওসি মো. এমরানুল ইসলাম জানান, একই দিনে, একই স্থানে উভয় পক্ষ সমাবেশ ডাকায় জেলা প্রশাসক থেকে কোনো অনুমতি দেয়নি। নেতাকর্মীদের আটক ও গ্রেপ্তার বিষয়ে তিনি বলেন, এ ব্যাপারে আমরা জানাচ্ছি। শহরে পুলিশি টহল জোরদার করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার অপরাধ ও প্রশাসন মোল্লা মোহাম্মদ শাহিন জানান, ৩ নেতাকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।
প্রসঙ্গত, এর আগেও জেলা বিএনপির পক্ষ থেকে ব্রাহ্মণবাড়িয়ায় সমাবেশ আহ্বান করা হয়। তবে ইউনিয়ন পরিষদ নির্বাচনের কারণে সে সময় সমাবেশ করতে পারেনি। ৫ জানুয়ারি পঞ্চম ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার পর তারা এই স্থানে সমাবেশ আহ্বান করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়