মেয়র প্রার্থীদের সর্বোচ্চ ব্যয়সীমা ২১ লাখ টাকা : নাসিক নির্বাচন

আগের সংবাদ

নতুন কারিকুলাম নিয়ে তালগোল : কাজ চলছে এনজিওর প্রেসক্রিপশনে > কমিটি থেকে ৪ বিশেষজ্ঞের পদত্যাগ > বই ছাপা হয়নি তবু পাইলটিং

পরের সংবাদ

মৌলভীবাজারে এমপির গাড়িবহরে হামলা, আহত ৭

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, মৌলভীবাজার : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের নৌকার প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়ে ও মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদের গাড়িবহরে বহিষ্কৃত আওয়ামী লীগ নেতার সমর্থকদের হামলা। এ ঘটনায় ৭ জন আহত হয়েছেন।
গত রবিবার রাতে কমলগঞ্জের রহিমপুর ইউনিয়নের মুন্সীবাজারে এ হামলার ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে এমপি নিরাপদে থাকলেও তার ব্যক্তিগত সহকারী ইমাম হোসেন সুয়েল, গানম্যান তরিকুল ইসলাম, গাড়িচালক স্বপন, শ্রীমঙ্গলের আওয়ামী লীগ নেতা খালেদ সাইফুল্লাহসহ ৭ জন আহত হয়েছেন। পুলিশ এসে আব্দুস শহীদ এমপিকে নিরাপদে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহত দুজনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।
স্থানীয় ও প্রত্যক্ষদশীরা জানান, রহিমপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এমপি আব্দুস শহীদের ছোট ভাই ইফতেখার আহমদ বদরুল আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে প্রতিদ্ব›িদ্বতা করছেন। অপর চেয়ারম্যান প্রার্থী বহিষ্কৃত উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জুনেল আহমদ তরফদার।
রবিবার রাতে উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি ব্যক্তিগত একটি অনুষ্ঠান শেষ করে মৌলভীবাজার ফেরার পথে মুন্সীবাজারে ইফতেখার আহমদ বদরুলের প্রধান নির্বাচনী কার্যালয়ের সামনে এলে এলাকাবাসীর অনুরোধে চা খাওয়ার জন্য বসেন। এ সময় বিদ্রোহী প্রার্থী জুনেল আহমদ তরফদারের সমর্থকরা নৌকার প্রধান নির্বাচনী অফিসে হামলা চালায়। তখন অফিসে বসা নৌকার লোকজন এগিয়ে গেলে দুপক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। হামলার সময় অফিসের সাটার বন্ধ করে দেয়া হয়। বাইরে দুপক্ষের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ দ্রত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় অফিসের সামনে রাখা এমপির গাড়িতে লাটিসোটা দিয়ে আঘাত করা হয়। পুলিশ আহতদের উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করে। গুরুতর আহত গানম্যান তরিকুল, গাড়িচালক স্বপন ও ব্যক্তিগত একান্ত সহকারী ইমাম হোসেনকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।
কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) সোহেল রানা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এমপি যাওয়ার সময় তার গাড়িতে হামলা করা হয়। তিনি অক্ষত আছেন। তার গানম্যান ও গাড়িচালক আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে।
তিনি জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। মুন্সীবাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য আহতদের দেখতে কমলগঞ্জ হাসপাতালে অবস্থান করেন।
এ ব্যাপারে চেয়ারম্যান প্রার্থী ইফতেখার আহমেদের প্রধান নির্বাচনী এজেন্ট ইমতিয়াজ আহমেদ বুলবুল বাদী হয়ে ৩৫ জনকে আসামি করে কমলগঞ্জ থানায় একটি মামলা করেন।
মামলার বাদী ইমতিয়াজ আহমেদ বলেন, বড় ভাই সাংসদ এম এ শহীদ একেবারে ব্যক্তিগত সফরে রবিবার সন্ধ্যায় শমশেরনগরে তার এক ছাত্রের বাসায় এসেছিলেন। সেখান থেকে গ্রামের বাড়ি সিদ্ধেশ্বরপুর হয়ে শ্রীমঙ্গল ফেরার পথে ছোট ভাই চেয়ারম্যান প্রার্থী ইফতেখার আহমেদের সঙ্গে দেখা করতে আসেন। তাকে না পেয়ে তিনি তার অফিসে বসেন। এ সময় পূর্ব পরিকল্পিতভাবে ওঁৎ পেতে থাকা আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত চেয়ারম্যান প্রার্থী জুনেল আহমেদ তরফদারের উপস্থিতিতে তার নির্দেশনায় সাংসদের প্রাণনাশের উদ্দেশ্যে এ হামলা চালানো হয়।
কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা বলেন, মামলায় ৩৫ জনকে আসামি করা হয়েছে। দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তদন্তের স্বার্থে এ মুহূর্তে কারো নাম প্রকাশ করা যাবে না। তদন্তক্রমে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়