মেয়র প্রার্থীদের সর্বোচ্চ ব্যয়সীমা ২১ লাখ টাকা : নাসিক নির্বাচন

আগের সংবাদ

নতুন কারিকুলাম নিয়ে তালগোল : কাজ চলছে এনজিওর প্রেসক্রিপশনে > কমিটি থেকে ৪ বিশেষজ্ঞের পদত্যাগ > বই ছাপা হয়নি তবু পাইলটিং

পরের সংবাদ

একরাতে ১৭ চালকলের বৈদ্যুতিক মিটার চুরি

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কামারখন্দ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : কামারখন্দে একরাতে চুরি হয়েছে ১৭ চালকলের বৈদ্যুতিক মিটার। গত শনিবার রাতে কামারখন্দ থানার ৫০০ মিটার এলাকার মধ্যেই চুরি হয় ১৩টি মিটার।
অন্য ৪টি চুরি হয় চর ধোপাকান্দি এলাকায়। মিটার চুরি হওয়ায় চালকলগুলোর ধান সিদ্ধ করা থেকে শুরু করে চাল তৈরির সয প্রক্রিয়া বন্ধ রয়েছে। এতে বিপাকে পড়েছেন চালকল মালিকরা। চালকল মালিক সাগর আলী জানান, গত দেড় বছর আগে মিটার চুরি হয়েছিল। আবারো হঠাৎ করে মিটার চুরি বেড়েছে। মিটার চুরি করে নেয়ার পর চোররা মিটার ফ্রেমে টোকেনে একটি বিকাশ নম্বর রেখে যায়। চুরির যাওয়ার পরদিন সকালে সেই নম্বরে যোগাযোগ করা হলে চক্রের এক সদস্য জানায়, তারা ঘুমাচ্ছে। বিকালে ফোন দিতে বলেন।
সাগর আলী আরো বলেন, বিকালে ফোন করা হলে আমার তিনটি মিটারের জন্য ৬ হাজার টাকা করে দাবি করে। পরে প্রতিটি মিটারে ৩ হাজার করে ৯ হাজার টাকা দিলে চালকলের পার্শ্ববর্তী একটি বাড়ির পাশে বালুর ভেতরে মিটারগুলো রাখা আছে বলে জানায় চোর চক্রের সদস্য। পরে সেখান থেকে মিটার উদ্ধার করা হলেও সংযোগের জন্য বিদ্যুৎ অফিসে ঘুরতে হচ্ছে।
মেসার্স আজাহার চালকলের ম্যানেজার মো. জিন্নাহ বলেন, বিদ্যুতের লাইন চালু থাকা অবস্থায় সাধারণ মানুষের পক্ষে মিটার চুরি করা সম্ভব নয়। পল্লী বিদ্যুতের লাইনম্যানদের সঙ্গে বাইরের শ্রমিক যারা কাজ করে তারা মিটার চুরির সঙ্গে জড়িত থাকতে পারে।
তিনি বলেন, বিদ্যুৎ না থাকায় চাল তৈরি করতে পারছি না। রফিকুল ইসলাম নামে কর্ণসূতি গ্রামের আরেক চালকল মালিক বলেন, যদিও আমার মিটার চুরি হয়নি, তবুও আতঙ্কে আছি। মিটার চুরি ঠেকাতে সারা রাত পাহারা দিচ্ছেন বলে জানান তিনি।
কামারখন্দ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শাহীনুর কবীর বলেন, মিটার চুরির বিষয়টি নতুন কিছু নয়। এর আগেও মিটার চোর চক্রের চার সদস্যকে ঢাকার সাভার থেকে গ্রেপ্তার করা হয়। তাদের গ্রেপ্তার করার পর এই এলাকায় গত প্রায় দুই বছর মিটার চুরির কোনো ঘটনা ঘটেনি। সাম্প্রতিক মিটার চুরির অভিযোগ পেয়েছি। চোরদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার (জিএম) অখিল কুমার সাহা জানান, কামারখন্দের ১৭টি মিটার চুরির ঘটনায় থানায় এফআইআর দায়ের করা হয়েছে।
মিটার চুরির বিষয়টি খতিয়ে দেখতে পুলিশকে অনুরোধ জানানো হয়েছে। পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে মিটার চুরি রোধে মাইকিং করাসহ লিফলেট বিতরণ ও গ্রাহকদের মিটার পাহারা দেয়ার জন্য বলা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়