ওয়ারী থেকে উদ্ধার : মারা গেল সেই নবজাতকটি

আগের সংবাদ

বিদ্রোহের ভারেই নৌকাডুবি

পরের সংবাদ

কোভিড-১৯ : আরো তিন মৃত্যু পরীক্ষা-শনাক্ত বেড়েছে

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার সংখ্যা বাড়ায় বেড়েছে শনাক্ত রোগীর সংখ্যা। তবে রোগী শনাক্তের হার কমেছে। মৃত্যু কিছুটা বেড়েছে। সংক্রমণ পরিস্থিতি নিম্নমুখী থাকলেও আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।
গতকাল রবিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৮৪৩টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৮১১টি। ২০৫ জনের নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। এই সময়ের মধ্যে নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১ দশমিক শূন্য ৩ শতাংশ। সুস্থ হয়েছেন ২৯৯ জন। ৩ জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপিতে এ তথ্য জানানো হয়।
এদিকে গতকাল দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ভার্চুয়াল বুলেটিনে অধিদপ্তরের পরিচালক ও মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম করোনা পরিস্থিতির তথ্য তুলে ধরে বলেন, করোনা সংক্রমণ নিম্নমুখী থাকলেও আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে হলে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক পরার পরামর্শ দেন তিনি।
প্রসঙ্গত, শনিবার ১৩ হাজার ৪৬২টি নমুনা পরীক্ষায় সংক্রমণ ধরা পড়ে ১৫৫টিতে। শনাক্তের হার ছিল ১ দশমিক ১৫ শতাংশ। মৃত্যু হয়েছে ২ জনের। শুক্রবার নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৯১৬টি। ২৩৯টি নমুনায় সংক্রমণ ধরা পড়ে, ৩ জনের মৃত্যু হয়। শনাক্তের হার ছিল ১ দশমিক ৪১ শতাংশ। বৃহস্পতিবার ১৮ হাজার ৮৮৮টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হন ২৩৭ জন। ৯ জনের মৃত্যু ও শনাক্তের হার ছিল ১ দশমিক ২৫ শতাংশ। বুধবার ২১ হাজার ২টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হন ৩১২ জন। শনাক্তের হার ছিল ১ দশমিক ৪৯ শতাংশ। ৩ জনের মৃত্যু হয়েছে।
২৪ ঘণ্টায় মৃত ৩ জনের মধ্যে ২ জন পুরুষ আর ১ জন নারী। ৩ জনই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বয়স বিবেচনায় পঞ্চাশোর্ধ্ব ১ জন, ষাটোর্ধ্ব ১ জন আর আশি ঊর্ধ্ব ১ জন। আর বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ২ জন আর চট্টগ্রাম বিভাগের ১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়