ওয়ারী থেকে উদ্ধার : মারা গেল সেই নবজাতকটি

আগের সংবাদ

বিদ্রোহের ভারেই নৌকাডুবি

পরের সংবাদ

আইসিটি প্রতিমন্ত্রী পলক : বিশ্বে উন্নয়নের রোল মডেল বাংলাদেশ

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সিংড়া (নাটোর) প্রতিনিধি : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী এডভোকেট জুনাইদ আহমেদ পলক বলেছেন, করোনাকালেও বাংলাদেশ খাদ্য স্বয়ং সম্পূর্ণ ছিল। এটা কৃষক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের অনন্য ভূমিকার অবদান। ১৭ কোটি মানুষ তিনবেলা খেয়ে বেঁচে আছে। উন্নয়নের ছোঁয়া পেয়েছে। সারাবিশ্বের কাছে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।
গতকাল রবিবার সকাল ১০টায় উপজেলা পরিষদে ৯ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বোরো উফশী ও হাইব্রিড ধানের বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষিতে প্রযুক্তি এনে উৎপাদন বাড়ানোর উদ্যোগ নিয়েছে। কৃষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ডিজিটাল বাংলাদেশের রূপকার সজিব ওয়াজেদের নেতৃত্বে ডিজিটাল ভিলেজ প্রকল্প হাতে নেয়া হয়েছে।
পলক বলেন, এক সময় চলনবিলে বীজ ও সারের জন্য হাহাকার ছিল। সারের জন্য কৃষকদের রক্তাক্ত ও নির্বিচারে হত্যা করা হয়েছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনার সাহসী ভূমিকায় কৃষকরা সার ও বীজ বিনামূল্যে পাচ্ছে। খাদ্য ও মৎস্যে চলনবিল সমৃদ্ধ। চলনবিলে ১০০ কিলোমিটার খাল খনন করা হয়েছে। কৃষি ও কৃষকদের উন্নয়নে সরকার সচেষ্ট।
অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সেলিম রেজার সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, ইটালী ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম, আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়