জাবির ভর্তি পরীক্ষা : প্রক্সি দিতে গিয়ে বুয়েট শিক্ষার্থী কারাগারে

আগের সংবাদ

এশিয়ান আর্চারিতে পদক খরা ঘোচাল বাংলাদেশ

পরের সংবাদ

চার্জশিট গ্রহণ : জি কে শামীমের মায়ের বিরুদ্ধে পরোয়ানা জারি

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় যুবলীগের কথিত নেতা ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীম ও তার মা আয়েশা আক্তারের বিরুদ্ধে দাখিল করা চার্জশিটটি গ্রহণ করেছেন আদালত। গতকাল মঙ্গলবার চার্জশিট গ্রহণ শুনানিকালে শামীমকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। এরপর ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত মামলাটির চার্জশিট আমলে নেন। সেইসঙ্গে শামীমের মা পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত। আগামী ১৫ ডিসেম্বর গ্রেপ্তার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের দিন ধার্য করা হয়েছে।
এর আগে ২০১৯ সালের ২১ অক্টোবর শামীম ও তার মায়ের বিরুদ্ধে ২৯৭ কোটি ৮ লাখ ৯৯ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এনে দুদকের উপপরিচালক সালাহউদ্দিন বাদী হয়ে মামলা দায়ের করেন। তাদের বিরুদ্ধে দুদক আইনের ২৭(১) ধারা ও দণ্ডবিধি ১০৯ ধারা এবং মানিলন্ডারিং আইনে অভিযোগ আনা হয়েছে। এরপর ২২ ডিসেম্বর দুদক থেকে মামলার চার্জশিট অনুমোদন করা হয়। চার্জশিটে আসামিদের বিরুদ্ধে ২৯৭ কোটি ৩৯ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।
উল্লেখ্য, ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হলে গ্রেপ্তার হন জি কে শামীম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়