‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

আগের সংবাদ

চমক থাকছে টাইগার স্কোয়াডে ; মিরপুরে পতাকা উড়িয়ে পাকিস্তানের অনুশীলন

পরের সংবাদ

এশিয়ান আর্চারে রোমান-রুবেলের দাপট

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বনানী আর্মি স্টেডিয়ামে গতকাল শুরু হয়েছে ২২তম এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপ। যেখানে বিশ্বসেরা আর্চারদের মিলনমেলা বসেছে। যেখানে বিদেশিদের সঙ্গে টেক্কা দিচ্ছেন দেশ সেরা আর্চার রোমান সানা, দিয়া ও রুবেলরা। গতকাল প্রথম দিন কোয়ালিফিকেশন রাউন্ডের খেলা হয়েছে। এদিন সকালে রিকার্ভ নারী ও কম্পাউন্ড পুরুষ ইভেন্টে কোয়ালিফিকেশন রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। রিকার্ভ পুরুষ একক ইভেন্টে ৩৯ জন আর্চার ৭০ মিটার দূরত্বে ২টি করে তীর ছুড়ে কোয়ালিফিকেশন রাউন্ডে অংশ নেন। তবে প্রথম চারটি স্থানেই রয়েছে কোরিয়া। পরের তিনটি জায়গায় ভারত। আর তারপরের তিনটি স্থান রয়েছে বাংলাদেশের দখলে। দেশের তারকা আর্চার রোমান সানা ৬৬৫ পয়েন্ট স্কোর করে হয়েছে নবম। তার সমান স্কোর নিয়ে দশম হয়েছেন রামকৃষ্ণ সাহা। দেশের অন্য আর্চার হাকিম আহমেদ রুবেল ৬৬৬ পয়েন্ট নিয়ে রয়েছেন অষ্টম স্থানে। এছাড়া কোরিয়ার সিউনগিউন লি ও পিল জুং কিম সমান ৬৮০ পয়েন্ট স্কোর করেছেন। তবে এক নম্বরে রয়েছেন সিউনগিউন আর দুইয়ে জুং কিম। এক পয়েন্ট কম নিয়ে তিনে উ টাক হান।
গতকাল সকালে রিকার্ভ মহিলা ও কম্পাউন্ড পুরুষ ইভেন্টে কোয়ালিফিকেশন রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। যেখানে কোয়ালিফিকেশন রাউন্ডে রিকার্ভ মহিলা একক ইভেন্টে ৯টি দেশ থেকে ২৬ জন আর্চার প্রত্যেকে ৭০ মিটার দূরত্বে ৭২টি করে তীর ছুড়ে ৭২০ এর মধ্যে যথাক্রমে কোরিয়ার রিউ সু জং ৬৮৭ স্কোর করে ১ম, ওহ ইয়েজিন ৬৮১ করে ২য় এবং লিম হেজিন ৬৭৭ স্কোর করে ৩য় স্থান অর্জন করেন।
এছাড়া রিকার্ভ মহিলা কোয়ালিফিকেশন রাউন্ডে বাংলাদেশের আর্চার দিয়া সিদ্দিকী ৬৩৭ স্কোর করে ১২, নাসরিন আক্তার ৬২৯ স্কোর করে ১৫, বিউটি রায় ৬২১ স্কোর করে ১৭তম এবং শ্রাবনী আক্তার ৫৯৯ স্কোর করে ২৩তম র‌্যাঙ্কিং অর্জন করেন।

কম্পাউন্ড পুরুষ একক ইভেন্টে ৯টি দেশ থেকে ৩৪ জন আর্চার প্রত্যেকে ৫০ মিটার দূরত্বে ৭২টি করে তীর ছুড়ে ৭২০ এর মধ্যে যথাক্রমে কোরিয়ার চৈ ইয়ংহি ৭১৬ স্কোর করে ১ম, কিম জংহো ৭০৯ স্কোর করে ২য় এবং ভারতের যাদভ ঋষভ ৭০৮ স্কোর করে ৩য় র‌্যাঙ্কিং অর্জন করেন। কম্পাউন্ড পুরুষ কোয়ালিফিকেশন রাউন্ডে বাংলাদেশের আর্চার নেওয়াজ আহমেদ রাকিব ৭০০ স্কোর করে ৯ম, মোহাম্মদ আশিকুজ্জামান ৬৯৯ স্কোর করে ১১, মো. সোহেল রানা ৬৯৮ স্কোর করে ১৪ ও অসীম কুমার দাস ৬৯০ স্কোর করে ২১তম র‌্যাঙ্কিং অর্জন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়