কক্সবাজার : জহিরুল হত্যার ঘটনায় শিবির নেতা গ্রেপ্তার

আগের সংবাদ

‘ভয়কে জয়’ করেছেন এসএসসি পরীক্ষার্থীরা

পরের সংবাদ

প্রেম থেকে পরিণয় : ফিলিপাইনের সেই নারী মন জয় করলেন ভোটারদেরও

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) প্রতিনিধি : জিন ক্যাটামিন পেট্রিয়াকা নামে ফিলিপাইনের এক নারী ভালোবেসে বিয়ে করেছিলেন বাংলাদেশি যুবক জুলহাস উদ্দিনকে। ১১ বছর আগে বিয়ে করে বাংলাদেশে এখন স্থায়ীভাবে বসবাসও করছেন তিনি। শুধু জুলহাসেরই মন জয় করেননি তিনি। এ ১১ বছরে স্থানীয় মানুষেরও মন জয় করেছেন পেট্রিয়াকা। যার প্রতিদান পেলেন ইউপি নির্বাচনে সংরক্ষিত সদস্য পদে নির্বাচিত হয়ে। ঘটনাটি ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার।
ফুলবাড়িয়ার ১১নং রাধাকানাই ইউনিয়ন থেকে ইউপি নির্বাচনে ১, ২ ও ৩নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য পদে নির্বাচিত হয়েছেন জিন ক্যাটামিন পেট্রিয়াকা নামে ওই ফিলিপাইনি নারী। দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে রাধাকাইন ইউনিয়নের কোদালিপাড় গ্রামের জুলহাস উদ্দিনের স্ত্রী ফিলিপাইনের মেয়ে (বর্তমানে বাংলাদেশের নাগরিক) জিন ক্যাটামিন পেট্রিয়াকা। সংরক্ষিত ওয়ার্ডে তিন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। তাতে মাইক প্রতীক নিয়ে ৪ হাজার ৪৯৬টি ভোট পেয়ে জয়ী হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী পেয়েছেন ১ হাজার ৮৩৭টি ভোট।
জানা যায়, উপজেলার রাধাকানাই গ্রামের জুলহাস মিয়া ১১ বছর আগে গিয়েছিলেন সিঙ্গাপুর। সিঙ্গাপুরে এক কোম্পানিতে কাজ করার সময় পরিচয় হয় জিন ক্যাটামিন প্রেট্রিয়াকার সঙ্গে। সেখানেই তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। জুলহাস ২০১০ সালে দেশে ফিরে এসে প্রেমের টানে চলে যান ফিলিপাইনে। সেখানেই পরিবারের সম্মতিতে বিয়ে হয় তাদের। ইসলাম ধর্মে ধর্মান্তরিত ওই ফিলিপাইনি নারীর নাম রাখা হয় জেসমিন আকতার জুলহাস। পরে স্বামীর সঙ্গে বাংলাদেশে চলে আসেন জেসমিন। দেশে এসে বৈবাহিক সূত্রে বাংলাদেশি নাগরিকত্বও পেয়ে যান তিনি। তাদের সংসারে রয়েছে জাহিদুল ইসলাম জিহাদ (৯) ও ফারিয়া আকতার শিউনা (৭) নামের দুই সন্তান।
বিদেশি হওয়ার পরও গ্রামের সবার সঙ্গে ভালো সম্পর্ক গড়ে ওঠে জেসমিনের। সেখান থেকে জনসেবার স্বপ্ন দেখেন তিনি। দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত গত ১১ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাধাকানাই ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ড থেকে সংরক্ষিত আসনে মাইক প্রতীকে প্রতিদ্ব›িদ্বতা করে নির্বাচিত হন তিনি। নির্বাচনে ৪ হাজার ৪৯৬ ভোট পাওয়ার পর নির্বাচন কমিশন তাকে বেসরকারি নির্বাচিত ঘোষণা করে। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী প্রার্থী শিমু আকতার বক প্রতীকে পান ১ হাজার ৮৩৭ ভোট। মানুষের এমন ভালোবাসায় আপ্লুত হয়ে ভিনদেশি এই নারী বলেন, ‘আমি প্রথমে নির্বাচন করতে চাইনি। এলাকার মানুষ আমাকে ভালোবেসে জোর করে দাঁড়িয়ে দিয়েছে। মানুষের সেবা করার সুযোগ পেয়ে আমি খুশি।’ সবাইকে কৃতজ্ঞতা ও ভালোবাসা জানিয়ে সবার পাশে থাকার প্রতিশ্রæতিও দেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়