কক্সবাজার : জহিরুল হত্যার ঘটনায় শিবির নেতা গ্রেপ্তার

আগের সংবাদ

‘ভয়কে জয়’ করেছেন এসএসসি পরীক্ষার্থীরা

পরের সংবাদ

খালেদা জিয়া ফের হাসপাতালে ভর্তি

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কয়েক দিন আগে চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ফিরলেও চিকিৎসার জন্য ফের হাসপাতালে ভর্তি হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রাজধানীর এভারকেয়ার হাসপাতালের ব্লক-বি’র ৭২০৫ ও ৭২০৪ নং কেবিন বুকিং নেয়া হয়েছে।
গতকাল শনিবার বিকাল পৌনে ৬টায় তিনি হাসপাতালে পৌঁছান। বিকাল ৫টা ১০ মিনিটে গুলশানের বাসভবন থেকে এভারকেয়ারের উদ্দেশে রওনা দেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান।
গত ১২ অক্টোবর খালেদা জিয়াকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ২৫ অক্টোবর তার ছোট একটি অস্ত্রোপচার করা হয়। এরপর তার বায়োপসি পরীক্ষা করা হয়। এ বিষয়ে স্বচ্ছ ধারণা পাওয়ার জন্য তা যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে পাঠানো হয়।
খালেদা জিয়ার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের বরাত দিয়ে বিএনপির প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসা দেয়ার পরামর্শ দিয়েছেন তার জন্য গঠিত মেডিকেল বোর্ড।
সূত্র জানায়, ৭ নভেম্বর খালেদা জিয়া হাসপাতালে অবস্থান করতে অপারগ হওয়ায় তাকে বাসায় নেয়া হয়েছিল। ওই সময় কিছুটা সুস্থবোধ করায় চিকিৎসকরা বাসায় নেয়ার পক্ষে মত দিয়েছিলেন।
এর আগে খালেদা জিয়াকে হাসপাতালে নেয়ার তথ্য জানিয়ে বিএনপির পক্ষ থেকে চিঠি দেয়া হয় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনারের কাছে। চিঠিতে বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার উল্লেখ করেন, মেডিকেল বোর্ডের সিদ্ধান্তক্রমে শারীরিক কিছু জরুরি পরীক্ষা-নিরীক্ষার জন্য খালেদা জিয়াকে বিকাল ৩টায় এভারকেয়ার হাসপাতালে নেয়া হবে। হাসপাতালে আসা-যাওয়ার পথে প্রয়োজনীয় নিরাপত্তা দিতে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান তিনি। প্রসঙ্গত, টানা প্রায় এক মাস হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ৭ নভেম্বর বিকালে হাসপাতাল ছাড়েন খালেদা জিয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়