কক্সবাজার : জহিরুল হত্যার ঘটনায় শিবির নেতা গ্রেপ্তার

আগের সংবাদ

‘ভয়কে জয়’ করেছেন এসএসসি পরীক্ষার্থীরা

পরের সংবাদ

আট মাস পর ফের চালু ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সুবর্ণজয়ন্তী উৎসব চলাকালে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতি তাণ্ডবে ভস্মীভূত ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন গতকাল শনিবার থেকে পুরোপুরি চালু হয়েছে। সকালে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন কমলাপুর স্টেশন থেকে এবং সদর আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশন থেকে স্টেশনটির কার্যক্রম উদ্বোধন করেন।
পরে দুপুরে ঢাকা থেকে ছেড়ে যাওয়া জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির মধ্য দিয়ে স্টেশনটির পূর্ণাঙ্গ কার্যক্রম শুরু হয়। এতে জেলাবাসীর দীর্ঘদিনের কষ্ট লাঘব হয়।
এ উপলক্ষে জেলা আওয়ামী লীগ রেলস্টেশনে এক সুধী সমাবেশের আয়োজন করে। এতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়ামিন হোসেন, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব সভাপতি রিয়াজউদ্দিন জামিসহ জেলা আওয়ামী লীগ নেতারা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সভায় প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মোকতাদির চৌধুরী রেলস্টেশন সংস্কারে প্রধানমন্ত্রীর অনন্য ভূমিকার জন্য ব্রাহ্মণবাড়িয়াবাসীর পক্ষ থেকে তাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি স্টেশন ভাঙচুরের সঙ্গে জড়িতদের প্রতি তীব্র নিন্দা জানান।
উল্লেখ্য, হামলায় সিগন্যাল সিস্টেম ধ্বংস হওয়ায় দীর্ঘ আট মাস স্টেশনটি বন্ধ থাকে। এরপর রেল মন্ত্রণালয়ের হস্তক্ষেপে প্রায় শত কোটি টাকা ব্যয়ে বিদেশ থেকে সিগন্যাল সিস্টেম এনে পুনঃসংযোগের মাধ্যমে গতকাল থেকে পুনরায় রেলস্টেশনটি চালু হয়েছে।
রেলওয়ে স্টেশন মাস্টার শোয়েব মিয়া জানান, উদ্বোধনের মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়া স্টেশনটি আবারো ডি ক্যাটাগরি থেকে বি ক্যাটাগরিতে রূপান্তরিত হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়