দেয়াল চাপায় শিশুর মৃত্যু : কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিস

আগের সংবাদ

বিজয়ী বিদ্রোহীদের ভাগ্যে কী আছে : সিদ্ধান্ত অমান্যকারীরা সাময়িক বহিষ্কার > ১৯ নভেম্বর আ.লীগের সভায় আসতে পারে নতুন সিদ্ধান্ত

পরের সংবাদ

ভেতরে আটকা ৯ লাখ লিটার ডিজেল : তেলবাহী জাহাজে বিস্ফোরণে নিহত ১

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির সুগন্ধা নদীতে একটি তেলবাহী জাহাজে বিস্ফোরণে একজন নিহত ও সাতজন দগ্ধ হয়েছেন। বিস্ফোরণে জাহাজের তলা ফেটে পানি ঢুকছে। যে কোনো সময় জাহাজটি ডুবে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে। গতকাল শুক্রবার সকাল ৮টায় ঝালকাঠি শহরের পৌর খেয়াঘাট এলাকায় সুগন্ধা নদীতে নোঙর করে রাখা জাহাজটিতে বিস্ফোরণের শব্দ শুনতে পান স্থানীয়রা। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৮টার

দিকে জাহাজের পাম্পরুম থেকে অকটেন খালি করার সময় পাইপের মধ্যে বিস্ফোরণ ঘটে। এরপর স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে এবং আহতদের হাসপাতালে পাঠায়।
এ সময় জাহাজের সুকানি কামরুল ইসলাম (৩৫) মারা যান। বরিশাল শেবাচিমে আশঙ্কাজনক অবস্থায় অনন্ত ৫ জন ভর্তি রয়েছেন। তাদের মধ্য থেকে চারজনের অবস্থা খারাপ হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী ও পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ঝালকাঠি পদ্মা অয়েল কোম্পানির কর্মী আব্দুস সালাম জানান, সাগর নন্দিনী-৩ নামের জাহাজটি পেট্রোল ও ডিজেল নিয়ে চট্টগ্রাম থেকে ঝালকাঠিতে আসে। বৃহস্পতিবার রাতে জাহাজটি সুগন্ধা নদীর দক্ষিণ পাড়ে নোঙর করে রাখা হয়। গতকাল ডিজেল খালাস করার কথা ছিল। সকালে ৮টার দিকে ইঞ্জিন রুমে হঠাৎ বিস্ফোরণ এবং অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী জানান, বিস্ফোরণের কারণ এখনো জানা যায়নি। জাহাজে যারা ছিলেন তারা অধিকাংশই গুরুতর আহত। আরো দুয়েকজন যারা রয়েছেন, তারা কিছুই জানাতে পারছেন না। জাহাজ থেকে যাতে দ্রুত তেল খালাস করা যায়, সে ব্যাপারে ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।
ঝালকাঠি ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার মো. শহিদুল ইসলাম জানান, এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। বিস্ফোরণে জাহাজের তলা ফেটে পানি ঢুকছে। জাহাজটি যাতে পানিতে ডুবে না যায়, তার জন্য চেষ্টা চলছে। ভেতরে থাকা প্রায় ৯ লাখ লিটার ডিজেল অন্য একটি জাহাজে সরিয়ে নেয়ার চেষ্টা চলছে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়