দেয়াল চাপায় শিশুর মৃত্যু : কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিস

আগের সংবাদ

বিজয়ী বিদ্রোহীদের ভাগ্যে কী আছে : সিদ্ধান্ত অমান্যকারীরা সাময়িক বহিষ্কার > ১৯ নভেম্বর আ.লীগের সভায় আসতে পারে নতুন সিদ্ধান্ত

পরের সংবাদ

ফতুল্লায় ঘরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ : নিহত ২, আহত ১৫

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের ফতুল্লায় ফ্ল্যাট বাসায় জমে থাকা গ্যাস বিস্ফোরণে দুই নারী নিহত হয়েছেন। এ সময় নারী-শিশুসহ আরো অন্তত ১৫ জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার সকালে লালখাঁর মোড়ে মোক্তার মিয়ার পাঁচতলা ভবনের একটি ফ্ল্যাটে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- মায়া রানী ও মঙ্গল রানী।
ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্র জানায়, সকালে মোক্তার মিয়ার ভবনের নিচতলার একটি ফ্ল্যাটে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে পাশের আরো দুটি বাড়ির ব্যাপক ক্ষতি হয়। বিস্ফোরণে বাড়ির পাঁচটি কক্ষের ও পাশের বাড়ির আরো দুটি কক্ষের দেয়াল উড়ে যায়।
এছাড়া পাশের বাড়ির একটি কক্ষের ভাড়াটিয়া স্বামী-স্ত্রী ও তাদের দুই শিশু সন্তান দেয়ালচাপায় গুরুতর আহত হয়। তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে।
নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী উপপরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, কোনো রুমে হমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বাড়ির পাঁচটি রুমের দেয়াল চূর্ণ হয়ে আগুন ধরে গেছে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণ করেছে।
নারায়ণগঞ্জ মডেল থানার ওসি রকিবুজ্জামান বলেন, গ্যাস বিস্ফোরণের ঘটনায় দুজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।
এদিকে ফতুল্লায় গ্যাস বিস্ফোরণে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। গতকাল বেলা সাড়ে ১১টায় ঘটনাস্থল পরিদর্শন করে এ কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়। সেই সঙ্গে ভবনটিকে সিলগালা করা হয়।
নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, বিস্ফোরণের ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তারকে প্রধান করে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে।
তিনি আরো বলেন, নিহতের পরিবারকে ২০ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে। এছাড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি দুই দগ্ধ ব্যক্তিকে ১০ হাজার করে টাকা চিকিৎসার জন্য দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়