দেয়াল চাপায় শিশুর মৃত্যু : কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিস

আগের সংবাদ

বিজয়ী বিদ্রোহীদের ভাগ্যে কী আছে : সিদ্ধান্ত অমান্যকারীরা সাময়িক বহিষ্কার > ১৯ নভেম্বর আ.লীগের সভায় আসতে পারে নতুন সিদ্ধান্ত

পরের সংবাদ

ধামরাইয়ে নির্বাচনী সহিংসতায় দুজন নিহত

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ধামরাই (ঢাকা) প্রতিনিধি : ঢাকার ধামরাইয়ে পৃথক নির্বাচন-পরবর্তী সহিংসতার ঘটনায় দুজন নিহত হওয়ার অভিযোগ উঠেছে। এ সময় আহত হয়েছেন অন্তত ১০ জন। এ ঘটনায় ধামরাই থানা পুলিশ সুজন (২৪) নামে একজনকে আটক করলেও ঘটনা দুটি পূর্বশত্রæতার জেরে ঘটেছে বলে পুলিশ জানায়। গত ১ নভেম্বর ঢাকার ধামরাইয়ে সন্ত্রাসী হামলায় সিহান হোসেন (২১) নামে এক যুবক নিহত হন। এ নিয়ে ধামরাইয়ে নির্বাচনসংক্রান্ত ঘটনায় ধামরাইয়ে তিনজন খুন হলেন।
বৃহস্পতিবার রাতে উপজেলার কুল্লা ইউনিয়নের বড়াকৈর গ্রামে নির্বাচন-পরবর্তী সহিংসতার জেরে রিফাত রেজওয়ান রাতুল (৩৫) নামে একজনকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেন নিহতের বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ।
অপরদিকে উপজেলার সুয়াপুর ইউনিয়নে জয়-পরাজয়কে কেন্দ্র করে কুরঙ্গী গ্রামে নসুর উদ্দিন (৮৫) নামে একজনকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করেছেন নিহতের ছেলে ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন।
বিষয়টি নিশ্চিত করে ধামরাই থানার উপপরিদর্শক আব্দুস সালাম ঘটনাটি পূর্বশত্রæতার জেরে ঘটনা ঘটেছে জানিয়ে মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। থানায় পৃথক পৃথক দুটি মামলার হয়েছে বলেও তিনি জানান।
এদিকে ধামরাই থানার ওসি আতিকুর রহমান বলেন, দুটি খুনই পূর্বশত্রæতার জেরে ঘটেছে। এ বিষয়ে দুটি মামলা দায়েরের কথাও জানান তিনি।
নিহত রাতুলের বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ কান্নাজড়িত কণ্ঠে বলেন, নির্বাচনকে কেন্দ্র করেই এ ঘটনা। তার ছেলে নৌকা মার্কায় ভোট দিয়েছে, ওরা দেখেছে। ওরা চশমা মার্কা করে। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে ছেলেকে মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে ফেলে রাখে। পুরো ঘটনা সুজন নামে এক হামলাকারীর নেতৃত্বে হয়েছে বলে জানান রাতুলের বাবা।
সুয়াপুর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জানান, বিএনপি সমর্থিত কয়েকজন নির্বাচনের রাতেই তাদের বাড়িতে হামলা করে তার বাবাকে কুপিয়ে হত্যা করে বলে জানান। গোলাম মোস্তফা, গাউসুল আযম, মানিক, জুয়েলসহ কয়েকজন মিলে এ হত্যা করেছে।
এছাড়া ১ নভেম্বর ঢাকার ধামরাইয়ে সন্ত্রাসী হামলায় সিহান হোসেন (২১) নামে এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন আলমগীর হোসেন (৩৫) নামে আওয়ামী লীগের এক কর্মী। খবর পেয়ে ওই দিনই দুপুুরে ঢাকা জেলা পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে না পূর্বশত্রæতা না মাদক সেবনকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটেছে তা নিশ্চিত করে বলতে পারেনি পুলিশ। তবে নিহত ও আহত ব্যক্তির পরিবারের দাবি, ইউপি নির্বাচন ও পূর্বশত্রæতার জের ধরেই এ হামলা ও হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়