দেয়াল চাপায় শিশুর মৃত্যু : কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিস

আগের সংবাদ

বিজয়ী বিদ্রোহীদের ভাগ্যে কী আছে : সিদ্ধান্ত অমান্যকারীরা সাময়িক বহিষ্কার > ১৯ নভেম্বর আ.লীগের সভায় আসতে পারে নতুন সিদ্ধান্ত

পরের সংবাদ

কুড়িগ্রামে রেলমন্ত্রী : আধুনিক রেলপথ উপহার দিতে চান প্রধানমন্ত্রী

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুড়িগ্রাম : রেলপথমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, বিএনপি-জামায়াত সরকার বাংলাদেশ রেলকে চিরতরে উঠিয়ে দেয়ার পরিকল্পনা করেছিল। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আধুনিক রেলপথ জনগণকে উপহার দিতে চান। তার নির্দেশে রেলকে সম্প্রসারণ করার কাজ হাতে নেয়া হয়েছে।
গতকাল শুক্রবার কুড়িগ্রামের চিলমারী উপজেলার চিলমারী বন্দর লাগোয়া রমনা রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে জনতার উদ্দেশে তিনি এসব কথা বলেন।
রেলপথমন্ত্রী বলেন, রেলওয়েকে একটি আধুনিক ও যুগোপযোগী নির্ভরযোগ্য যোগাযোগ ব্যবস্থা হিসেবে গড়ে তুলতে চান প্রধানমন্ত্রী। ইতোমধ্যে ঢাকার সঙ্গে রেলপথে কুড়িগ্রাম এক্সপ্রেস নামে ট্রেন চালু করা হয়েছে। এই ট্রেনটি উলিপুর স্টেশন পর্যন্ত চলাচলের জন্য আধুনিকায়ন করার কাজ হচ্ছে। পরবর্তী সময়ে রমনা স্টেশন পর্যন্ত চালু করা হবে।
মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী চিলমারী নদীবন্দরের সক্ষমতা বৃদ্ধির জন্য উদ্যোগ গ্রহণ করেছেন। বন্দরটির সাথে রেল-নৌ যোগাযোগ স্থাপনের জন্য আমাদের নির্দেশ দিয়েছেন। যাতে করে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে ব্যবসা-বাণিজ্যের দ্বার উন্মোচিত হয়।
এ সময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, মহাপরিচালক ডিএন মজুমদার, মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) কামরুল হাসান, বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহ্ সুফি নুর মোহাম্মদ, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি জাফর আলী, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহম্মেদ মঞ্জু প্রমুখ উপস্থিত ছিলেন।
রমনা স্টেশন পরিদর্শন শেষে রেলমন্ত্রী চিলমারী নদীবন্দরের রমনা ঘাট পরিদর্শন করেন। এ সময় চিলমারী উপজেলা আওয়ামী লীগ, রেল-নৌ ও পরিবেশ উন্নয়ন গণকমিটি ও ব্রহ্মপুত্র নদে দ্বিতীয় বঙ্গবন্ধু সেতু বাস্তবায়ন পরিষদের পক্ষ থেকে মন্ত্রীকে বিভিন্ন দাবিসংবলিত স্মারকলিপি প্রদান করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়