দেয়াল চাপায় শিশুর মৃত্যু : কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিস

আগের সংবাদ

বিজয়ী বিদ্রোহীদের ভাগ্যে কী আছে : সিদ্ধান্ত অমান্যকারীরা সাময়িক বহিষ্কার > ১৯ নভেম্বর আ.লীগের সভায় আসতে পারে নতুন সিদ্ধান্ত

পরের সংবাদ

অফিসার্স এসোসিয়েশনের টাকার হিসাবে গণ্ডগোল

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মাভাবিপ্রবি প্রতিনিধি : মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি) অফিসার্স এসোসিয়েশনের আড়াই বছরের ১০ লক্ষাধিক টাকার হিসাব মেলাতে না পারায় সপ্তম সাধারণ সভা মুলতবি করা হয়েছে।
অফিসার্স এসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের বিরুদ্ধে করোনাকালীন প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রদানের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয়ের অফিসারদের একদিনের বেতনের কর্তনকৃত তিন লক্ষাধিক টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে না দিয়ে ইচ্ছামতো ব্যয় ও মাভাবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের প্রায় আড়াই বছরের ১০ লক্ষাধিক টাকার ব্যয়ের হিসাবে গরমিল হওয়ায় সাধারণ সদস্যদের চাপ ও প্রতিবাদের মুখে নির্বাচন কমিশন গঠন না করেই সভা মুলতবি করা হয়। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের মাল্টিপারপাস ভবনে অনুষ্ঠিত অফিসার্স এসোসিয়েশনের সপ্তম সাধারণ সভা শেষে এসোসিয়েশনের অন্য সদস্যরা এ অভিযোগ করেন।
সাধারণ সভার প্রথম দিকে আলোচ্যসূচির শুরুতে আয়-ব্যয়ের হিসাব নিয়ে আলোচনা শুরু হলে সদস্যরা আয়-ব্যয়ের যথাযথ হিসাব চাইলে সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ যথাযথ হিসাব দিতে ব্যর্থ হন। এ নিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক কর্তৃক নিয়ম বহির্ভূতভাবে এসোসিয়েশনের ফান্ড থেকে মাসিক খরচের নামে অর্থ আত্মসাৎ করার প্রতিবাদে তুমুল বিতর্ক ও হট্টগোল সৃষ্টি হয়। এক পর্যায়ে সাধারণ সদস্যদের তীব্র প্রতিবাদে সভাপতি ও সাধারণ সম্পাদক সভা পরিচালনায় ব্যর্থ হয়ে মুলতবি ঘোষণা করেন।
এছাড়া, সোনালী ব্যাংকের করপোরেট হোলসেল ঋণ অনুমোদনের নামে আবেদন ফরম বিক্রি করে ৭ লক্ষাধিক টাকার কোনো হিসাব নেই বলেও অভিযোগ রয়েছে।
অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাদৎ-আল-হারুন বলেন, সভায় কোনো গণ্ডগোল হয়নি। তবে, সভা মুলতবি ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মো. মফিজুল ইসলাম মজনু বলেন, অর্থনৈতিক কোনো বিষয় নয়। গঠনতন্ত্র সংশোধন করার জন্য সভা মুলতবি ঘোষণা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়