দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

ঢিমেতালের ফাঁদে সোনালি ব্যাগ : সিলিং মেশিনে আটকে আছে উৎপাদন, বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ

পরের সংবাদ

সরিষাবাড়ীতে মানববন্ধন : পিংনা ইউনিয়নের নির্বাচনী তফসিল ঘোষণার দাবি

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মোস্তাক আহমেদ মনির, সরিষাবাড়ী (জামালপুর) থেকে : সরিষাবাড়ীর পিংনা ইউনিয়নে গত ৫ বছরে ভোট না হওয়ায় এবারের নির্বাচনী তফসিল ঘোষণা ও ভোটের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার পিংনা ইউনিয়নের স্থানীয়দের আয়োজনে পিংনা মোড়ে তারাকান্দি-ভুয়াপুর সড়কের দুইপাশে দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী বিক্ষোভ মিছিল, মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে ওই ইউনিয়নের ৯টি ওয়ার্ডের বিভিন্ন এলাকা থেকে প্রায় ৫ হাজারেরও বেশি মানুষ অংশ নেয়। এ সময় মানববন্ধনে বক্তারা বলেন, চলতি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ৪র্থ ধাপে সরিষাবাড়ীর ৮টি ইউনিয়নের মধ্যে গত ১০ নভেম্বর ৭টি ইউনিয়নের তফসিল ঘোষণা করা হলেও অদৃশ্য কারণে পিংনা ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়নি। জানা যায়, উপজেলার পিংনা ইউনিয়ন পরিষদের সীমানা ও ওয়ার্ড বিভাজন সংক্রান্ত হাইকোর্ট বিভাগের দাপ্তরিক ওয়েব সাইটের রিট পিটিশন ১০৯৮২/২০১৫ এবং ৫১৯৯/২০১৭ দায়ের করা হয়েছিল। হাইকোর্ট বিভাগের দাপ্তরিক ওয়েব সাইটের কজ লিস্ট হতে দেখা যায় ১০৯৮২/২০১৫ পিটিশনটি ২০২০ সালের ১৬ নভেম্বর ডিসচার্জড এবং ৫১৯৯/২০১৭ নম্বর পিটিশনটি ২০২১ সালের ৪ জানুয়ারি বুল ডিসচার্জড হয়ে নিষ্পত্তি হয়েছে। এমতাবস্থায় পিংনা ইউনিয়ন পরিষদ নির্বাচন বিষয়ে হাইকোর্ট বিভাগের আর কোনো পিটিশন আছে বলে নিম্ন স্বাক্ষরকারীর কাছে প্রতিয়মান হয় না।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা হাসান আলী, সদস্য সুজাত আলী সুরু, পিংনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, ভারপ্রাপ্ত সম্পাদক আব্দুস সালাম বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক ঈশা আলম, যুবলীগ সাধারণ সম্পাদক সেলিম আল-মামুনসহ আওয়ামী লীগের অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মাকসুদ আলম বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে গত ৯ মার্চ ইউএনও স্যার স্বাক্ষরিত চিঠিতে বলা আছে যে, পিংনা ইউনিয়ন পরিষদ নির্বাচন করতে আর কোনো বাধা নেই। তারপরও কেন নির্বাচনের তফসিল ঘোষণা হলো না সে বিষয়টি আমাদের বোধগম্য না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়