দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

ঢিমেতালের ফাঁদে সোনালি ব্যাগ : সিলিং মেশিনে আটকে আছে উৎপাদন, বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ

পরের সংবাদ

রৌমারীতে আমন ধান কাটা নিয়ে সংঘর্ষে আহত ২৩

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : রৌমারী ও রাজিবপুর উপজেলার মাঝামাঝি স্থানে দীর্ঘদিনের জমি-সংক্রান্ত দ্ব›েদ্বর জেরে রোপা আমন ধান কাটাকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষে আহত হয়েছেন ২৩ জন। গত বুধবার দুপুর ১২ ঘটিকার দিকে রৌমারী উপজেলার যাদুরচর ইউনিয়নের শেষ মাথা ও রাজিবপুর উপজেলার প্রথম মাথা কোমরভাঙ্গী নামক গ্রামে এ ঘটনাটি ঘটে। এ বিষয়ে আব্দুল ওয়াহাব বাদী হয়ে রৌমারী ও রাজিবপুর থানায় অভিযোগ দায়ের করেছেন।
আহতদের মধ্যে হলেন- বকুল মিয়া (৪৫), মোখলেছুর রহমান (৩০) ওমর ফারুক (৩০) জাকির হোসেন (২৫), ওসমান গণীসহ (২২) সবাইকে রাজিবপুর ও রৌমারী হাসপাতালে সাময়িক চিকিৎসা শেষে গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ, জামালপুর ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।
এলাকাবাসীর সূত্রে জানা যায়, ১ একর ৮২ শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে আব্দুল ওয়াহাব, আব্দুস সালাম ও লাল বাদশাদের মধ্যে। বিষয়টি নিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা একাধিকবার মীমাংসার চেষ্টা করলেও ব্যর্থ হয় এবং পরে রাজিবপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ বিবাদীদের বিরুদ্ধে নন-এফআইআর আদালতে দাখিল করেন। বিবাদীরা আদালতে মুচলেকা দিয়ে জামিনপ্রাপ্ত হন। এর জের ধরে আমাদের ওপর মারপিট করার জন্য ক্ষিপ্ত হয়ে থাকে।
এমতাবস্থায় ১০ নভেম্বর দুপুর আনুমানিক ১২ ঘটিকার সময় আমার পরিবারসহ তফসিল বর্ণিত জমিতে রোপণকৃত রোপা আমন ধান কাটতে যাই। ধান কাটা অবস্থায় ওঁৎ পেতে থাকা বিবাদীরা আত্মীয়স্বজন, ভাড়াটিয়া সন্ত্রাসীকে নিয়ে দলবদ্ধভাবে হাতে লাঠিসোঁটা, ধারালো দা, শাবলসহ এসে আমাদের ওপর অতর্কিত হামলা ও এলোপাতাড়ি মারপিট করে মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে জখম করে। এতে এ পরিবারের প্রায় ১৭ জন গুরুতর আহত হন।
এ বিষয়ে রাজিবপুর হাসপাতালের কর্মরত চিকিৎসক ডাক্তার নাজমূল হোসেন বলেন, এ ঘটনায় আহত রোগীদের সাময়িক চিকিৎসা দেয়ার পর গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।
এ বিষয়ে আব্দুল ওয়াহাব বলেন, আমি বাদী হয়ে রৌমারী ও রাজিবপুর থানায়, লাল বাদশাহ (৫০), ই¯্রাফিল (৪৪), রাফাত আলী (৪৭), ফুল মিয়া (৪৭), তারা মিয়া (৪৫), শাহাবুদ্দিনসহ (৪০) কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছি।
এ ব্যাপারে রৌমারী থানার ভারপ্রাপ্ত অফিসার মোন্তাছের বিল্লাহ বলেন, অভিযোগ পেয়েছি এবং তদন্তের জন্য পুলিশ সদস্যদেরও ঘটনাস্থল পরিদর্শনে পাঠিয়েছি। বিষয়গুলো দেখে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়