এএসপি আনিসুল হত্যা মামলার আসামির মৃত্যু

আগের সংবাদ

ভাড়া বাড়ানো কতটা যৌক্তিক

পরের সংবাদ

ফের বাড়ছে ডেঙ্গু রোগী, ভর্তি ১৩৮

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টার ব্যবধানে দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা আবার বেড়েছে। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে ১৩৮ জন। আক্রান্তদের মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ১০৪ জন। ঢাকার বাইরে এ সংখ্যা ৩৪ জন।
প্রসঙ্গত; স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, শুক্রবার ১০৩ জন, বৃহস্পতিবার ১৫৭, বুধবার ১৭৭ জন, মঙ্গলবার ১৪২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৭২০ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ৫৬০ জন। আর অনান্য বিভাগে ভর্তি রোগীর সংখ্যা ১৬০ জন।
চলতি বছরের ৬ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৪ হাজার ৫১৮ জন। মৃত্যু হয়েছে ৯৫ জনের। হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে ২৩ হাজার ৭০৩ জন। মাসভিত্তিক হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন হাসপাতালে ভর্তি হয়। জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয় আর মারা যায় ১২ জন। আগস্টে ৭ হাজার ৬৯৮ জন হাসপাতালে ভর্তি হয় আর মৃত্যু হয়েছে ৩৪ জনের। সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন রোগী হাসপাতালে ভর্তি হয় আর ২৩ জনের মৃত্যু হয়েছে। অক্টোবর মাসে ৫ হাজার ৪৫৮ জন ভর্তি হয় আর মৃত্যু হয়েছে ২২ জনের। নভেম্বরের ৬ তারিখ পর্যন্ত মৃত্যু হয় চারজনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়