‘ভীষণ এক্সাইটেড ও নার্ভাস’

আগের সংবাদ

নির্বাচন ঘিরে বারবার নির্যাতন : ইস্যু যাই হোক হামলার লক্ষ্যবস্তু ‘সংখ্যালঘু’, স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে ‘ধর্ম’

পরের সংবাদ

মসজিদের নামকরণ নিয়ে দ্ব›দ্ব, আতঙ্কে মুসল্লিরা

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি : ঝালকাঠির রাজাপুরে একটি মসজিদের নামকরণ নিয়ে এলাকায় দুপক্ষের মধ্যে চরম দ্ব›দ্ব দেখা দিয়েছে। উপজেলার আরুয়া-সোনারগাঁও মকিম আলি খান জামে মসজিদে এ অবস্থা বিরাজ করছে।
মসজিদের মুসল্লিরা জানান, আগে থেকেই মসজিদটি মকিম আলি খান জামে মসজিদ নামে এলাকায় পরিচিত। কিন্তু মকিম আলি খানের নাতি মৃত রুহুল আমিন খান গোপনে নাম পরিবর্তন করে বিএস রেকর্ডে মসজিদটির নাম শামসের আলি খান জামে মসজিদ করেন। এ ঘটনায় মকিম আলি খানের আরেক নাতি মো. ইদ্রিস আলি খান জানতে পেরে আগের নাম বহাল চেয়ে ২০১৯ সালে আদালতে মামলা করেন। যা এখনো চলমান রয়েছে। কিন্তু মামলা নিষ্পত্তি হওয়ার আগেই চক্রটি আবারো সুকৌশলে মসজিদের নাম পরিবর্তন করে খান বাড়ির মসজিদ রাখার সিদ্ধান্ত নেয়। এতে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় বড় ধরনের সংঘাতের ঘটনার আশঙ্কায় মসজিদের মুসল্লিরা আতঙ্কে রয়েছেন। তাদের নামাজ পড়তে অনেক সময় বিঘœ ঘটছে।
মো. নুরুল আমিন খান জানান, মসজিদের নাম দাদার নামে করা হয়েছে। সেটা আমার বাবা শামসের আলি খান নামে রেকর্ড করে নেই। সেটা না মানলে খান বাড়ি জামে মসজিদ রাখা হোক। মো. আব্দুল কুদ্দুস খান জানান, মসজিদের নাম আমার দাদা মকিম আলি খানের নাম বাদ দিয়ে গোপনে চাচা শামসের আলি খানের নামে রেকর্ড করায় আদালতে মামলা চলছে। আদালতের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।
মসজিদ কমিটির সভাপতি মো. রসুল খান জানান, অনেক আগে থেকেই মকিম আলি খান মসজিদ নামে এটি পরিচিত। এই নামে ২০০৫ সালে কুয়েত জয়েন্ট রিলিফ কমিটি মসজিদটি পুনঃনির্মাণ করেন। রাজাপুর থানার ওসি মো. শহিদুল ইসলাম বলেন, অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়