‘ভীষণ এক্সাইটেড ও নার্ভাস’

আগের সংবাদ

নির্বাচন ঘিরে বারবার নির্যাতন : ইস্যু যাই হোক হামলার লক্ষ্যবস্তু ‘সংখ্যালঘু’, স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে ‘ধর্ম’

পরের সংবাদ

আনসার আল ইসলামের পাঁচ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৫ সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)।
গ্রেপ্তারকৃতরা হলেন- মো. মিঠুন রহমান ওরফে মিঠু, সাকিব আল হাসান, মোহাম্মদ আব্দুস শুকুর সোহাগ, মোহাম্মদ জাবের ও মোহাম্মদ ওমর ফারুক। গত বৃহস্পতিবার থেকে শুক্রবার
রাত পর্যন্ত ধারাবাহিক অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে কয়েকটি মোবাইল ও উগ্রবাদী বই জব্দ করা হয়েছে।
এটিইউর পুলিশ সুপার (মিডিয়া এন্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান বিষয়টি নিশ্চিত করে জানান, প্রথমে রাজধানীর শেরেবাংলা নগর এলাকায় অভিযান পরিচালনা করে সাতক্ষীরার কালীগঞ্জের বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (সরকারি ডিগ্রি কলেজ) ২য় বর্ষের শিক্ষার্থী
মিঠুকে গ্রেপ্তার করা হয়। তার দেয়া তথ্য মতে কেরানীগঞ্জ মডেল থানাধীন হযরতপুর এলাকায় অভিযান পরিচালনা করে সাকিবকে গ্রেপ্তার করা হয়। পরে
তাদের উভয়ের তথ্যে, সোহাগ, জাবের ও ওমর ফারুককে গ্রেপ্তার করা হয়।
এটিইউর পুলিশ সুপার আরো বলেন, গ্রেপ্তারকৃতরা ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে অনলাইনে উগ্রবাদ প্রচারণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্য দীর্ঘ দিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।
তারা সাধারণ মানুষের মধ্যে ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচার ও আতঙ্ক সৃৃষ্টির মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি এবং নাশকতার জন্য পরিকল্পনা, প্রশিক্ষণ ও প্রস্তুতি নেয়ার জন্য সিকিউড টেলিগ্রাম গ্রুপ খুলে নিজেদের মধ্যে চ্যাটিং চালিয়ে যাচ্ছিল।
তাছাড়া উগ্রবাদী বিভিন্ন বই ও বক্তৃতা অনলাইনে পোস্ট করে আগ্রহীদের নিয়মিত যোগাযোগ রক্ষাসহ তাদের উগ্রবাদের দিকে আহ্বান করে আসছিল। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে শেরেবাংলা নগর থানায় মামলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়