সম্প্রীতির জমিনে শকুনের চোখ

আগের সংবাদ

ফেসবুকের মূল প্রতিষ্ঠান এখন ‘মেটা’

পরের সংবাদ

পরিশ্রমের কমতি নেই জাহ্নবীর

প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অভিনয়শিল্পীরা একটা চরিত্রের খোলসের ভিতরে এমন ভাবে ঢুকে যান, যে সেখান থেকে বেরোতেও একটা পদ্ধতির মধ্য দিয়ে যেতে হয় তাদের। সম্প্রতি এক সাক্ষাৎকারে সে কথা বলেছেন জাহ্নবী কপূর। মলয়ালম ছবি ‘হেলেন’-এর হিন্দি রিমেকের শুট করছেন জাহ্নবী। ছবির পরিচালক মথুকুট্টি জয়েভিয়ার। একটি শিডিউলের শুটিং করতে গিয়ে শারীরিক ও মানসিকভাবে বিধ্বস্ত তিনি, জানিয়েছেন জাহ্নবী। অভিনয়ে তিনি এখনো পাকাপোক্ত নন। সে কথা জানেন শ্রীদেবী-তনয়া। তবে তার পরিশ্রমে কোনো ফাঁক থাকে না। ‘কাজের বিষয়ে আমি সিরিয়াস। যদি শুটিং করতে গিয়ে চরিত্রটা শারীরিক ও মানসিকভাবে আমাকে নিংড়ে না নেয়, তখন মনে হয় কোথাও খামতি থেকে যাচ্ছে। এই ছবির একটি শিডিউলের শুটিংয়ে আমার তেমনই মনে হয়েছিল,’ বলেছেন তিনি। পরিচালক জয়েভিয়ারের সঙ্গে কাজের অভিজ্ঞতা প্রসঙ্গে জাহ্নবীর মত, ‘মুত্থু স্যর আমাকে চাপ নিতে বারণ করছেন। বলেছেন, চাপমুক্ত হয়ে যেন কাজ করি। কিন্তু যতক্ষণ না আমি আশা-আশঙ্কার মধ্যে থাকি, মনে হয় কাজটা ঠিকমতো হয়নি।’ জাহ্নবীর হাতে রয়েছে ‘গুড লাক জেরি’, ‘দোস্তানা টু’-এর মতো ছবি।
উল্লেখ্য, জাহ্নবী কাপুরের জন্ম ৬ মার্চ ১৯৯৭। তিনি অভিনেত্রী শ্রীদেবীর কন্যা। হিন্দি চলচ্চিত্র ‘ধড়ক’ দিয়ে তার বলিউডে অভিষেক হয় ২০১৮ সালে। ছবিটি নাগরাজ মঞ্জুলের মারাঠি ভাষার সৈরাট ছবির হিন্দি পুনর্র্নিমাণ। প্রথম ছবিতে তার বিপরীতে ছিলেন আরেক নবাগত ঈশান খট্টর। বলিউড চলচ্চিত্রের উদীয়মান অভিনেত্রীদের মধ্যে তার অবস্থান উপরের দিকেই। মা শ্রীদেবী নানাভাবে জাহ্নবী কাপুরকে অনুপ্রাণিত করে এসেছেন। মা-ই তার জীবনে সবকিছু। আজো জীবনের নানা ক্ষেত্রে মায়ের কথা মেনেই চলার চেষ্টা করেন বলিউডের এই উঠতি তারকা। সময়ে-অসময়ে, কারণে-অকারণে মাকে নানাভাবে স্মরণ করেন জাহ্নবী। মা শ্রীদেবী তার জীবনের সবচেয়ে শক্তিশালী নারী। অভিনেত্রী হওয়ার প্রেরণা তিনি মায়ের কাছ থেকেই পেয়েছেন। বিভিন্ন সময়ে সাক্ষাৎকারে জাহ্নবী এ কথাগুলো বলেছিলেন। তবে বলিউডের দুই অভিনেত্রী আছেন, যাদের দিকে তাকিয়েও শক্তি পান তিনি। সংবাদ মাধ্যমে তিনি বলেছিলেন, ‘আমার আশপাশে শক্তিশালী অনেক নারীই আছে। এই যেমন আলিয়া ভাট, সারা আলী খানরা। এমনকি আমার বোন খুশিও আমাকে নানাভাবে প্রেরণা জোগায়। তারা সবাই নিজের ওপর আস্থা রাখে আর তারা প্রত্যেকেই নিজের ওপর নির্ভরশীল।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়