সম্প্রীতির জমিনে শকুনের চোখ

আগের সংবাদ

ফেসবুকের মূল প্রতিষ্ঠান এখন ‘মেটা’

পরের সংবাদ

ঘুরে দাঁড়িয়েছে গাংনী পৌরসভা

প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মর্তুজা ফারুক রুপক, মেহেরপুর থেকে : চলতি বছরের ১৬ জানুয়ারি নৌকা প্রতীকে মেয়র নির্বাচিত হন আহম্মেদ আলী। ৯ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে মেয়র হিসেবে শপথগ্রহণ করেন তিনি। বছর না পেরুতেই বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের জন্য ইতোমধ্যে বেশ প্রশংসিত হয়েছেন সর্বমহলে। জরাজীর্ণতার বেড়াজাল থেকে মুক্তি পেয়ে যেন ঘুরে দাঁড়িয়েছে গাংনী পৌরসভা।
বিশেষ করে বিগত মেয়রের আমলে ৩২ লাখ টাকার বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ, ২৬ মাসের পৌরস্টাফদের বকেয়া বেতন পরিশোধের ব্যবস্থা করা, বিগত মেয়রের আমলে বিতর্কিত নিয়োগ বাণিজ্যের সুষ্ঠু সমাধান করে প্রশংসায় ভাসছেন তিনি। করোনাকালে বেশ আলোচনায় ছিলেন মেয়র আহম্মেদ আলী। করোনা প্রতিরোধে কখনো মাস্ক ও স্যানিটাইজার হাতে আবার কখনো লাটি হাতে রাস্তায় দাঁড়িয়েছেন তিনি। সবচেয়ে বেশি আলোচনায় ছিলেন, তরমুজের দোকান দিয়ে। ব্যবসায়ীদের সিন্ডিকেট ভাঙার জন্য ও ন্যায্যমূল্যে পৌরবাসীকে তরমুজ খাওয়ানোর জন্য মেয়র নিজেই দিয়ে বসেন তরমুজের দোকান। এছাড়া ক্ষমতা গ্রহণের মাত্র ১০ মাসের মধ্যে জরাজীর্ণ এই পৌরসভায় লেগেছে উন্নয়নের ছোঁয়া। বর্তমানে ছোট্ট এই পৌরসভায় প্রায় ১০০ কোটি টাকার উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। এর মধ্যে ৫৫ কোটি টাকা ব্যয়ে বিশুদ্ধ পানি সরবরাহ ও স্যানিটেশন, ৮ কোটি ৮৪ লাখ টাকা ব্যয়ে পানির সংযোগ লাইনের কাজ, প্রায় ২০ কোটি টাকা ব্যয়ে ড্রেনেজ নির্মাণ, ২৪ কোটি ৪৮ লাখ টাকা ব্যয়ে রাস্তা, ১ কোটি ২২ লাখ টাকা ব্যয়ে পকেট রাস্তা ও সড়কবাতি নির্মাণ কাজ চলমান রয়েছে। আধুনিক স্বাস্থ্যসম্মত মৎস্য আড়ত নির্মাণের কাজ চলছে প্রায় ৯৮ লাখ টাকা ব্যয়ে। গাংনী পৌর মেয়র আহম্মেদ আলী বলেন, আমার নির্বাচনী প্রতিশ্রæতি বাস্তবায়ন করার জন্য আমি বদ্ধপরিকর। পৌরবাসী আমাকে সম্মান দিয়ে ভোট দিয়ে মেয়র নির্বাচিত করেছে, আমি তাদের আধুনিক পৌরসভা উপহার দেব। অত্যাধুনিক সড়কবাতি, মিনি স্টেডিয়াম ও পার্ক তেরির পরিকল্পনা আগামী রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়