দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন : বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ৮১ জন চেয়ারম্যান

আগের সংবাদ

সম্প্রীতির জমিনে শকুনের চোখ

পরের সংবাদ

পুলিশ কাবাডি চ্যাম্পিয়নশিপ শুরু

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শরীর-মন সুস্থ ও চাঙ্গা রাখতে খেলাধুলার বিকল্প নেই। জাতীয় পর্যায়ে ভালো খেলোয়াড় অন্বেষণ ও পুলিশ বাহিনীর মধ্য থেকে ভালো কাবাডি খেলোয়াড় তৈরির লক্ষ্যে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে বাংলাদেশ পুলিশ কাবাডি চ্যাম্পিয়নশিপ।
গতকাল ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিপক্ষে আরআরএফ খুলনা এর মধ্যকার খেলা দিয়ে শুরু হয় এই চ্যাম্পিয়নশিপের যাত্রা। এই চ্যাম্পিয়নশিপে ২টি গ্রুপে মোট ৮টি দল অংশগ্রহণ করছে। তার মধ্যে গ্রুপ ‘ক’ তে রয়েছে ডিএমপি, আরআরএফ খুলনা, বান্দরবান জেলা ও আরএমপি-রাজশাহী। গ্রুপ ‘খ’ তে নারায়ণগঞ্জ জেলা, ৪র্থ এপিবিএন-বগুড়া, ঢাকা জেলা ও কেএমপি-খুলনা।
গতকাল সকাল ১০টায় মিরপুর পিওএম কাবাডি মাঠে এই টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঢাকা রেঞ্জ ডিআইজি ও বাংলাদেশ পুলিশ কাবাডি চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট পরিচালনা কমিটির সভাপতি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)। এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের বিভিন্ন কর্মকর্তারা।
কাবাডি চ্যাম্পিয়নশিপের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা রেঞ্জ ডিআইজি বলেন, কাবাডি আমাদের জাতীয় খেলা। গ্রামগঞ্জের যেখানেই যাই কাবাডি খেলা দেখতে পাই। অতি আনন্দের সঙ্গে বলতে চাই, এ খেলাটি পরিচালনায় বেশির ভাগ সদস্য পুলিশ কর্মকর্তা। পুলিশ ব্যবস্থাপনায় বাংলাদেশ কাবাডি খেলায় এগিয়ে যাচ্ছে। বর্তমান কাবাডি কমিটি দায়িত্ব নেয়ার পর এ খেলায় প্রাণ ফিরেছে। আমাদের পুলিশ টিমের অধিনায়ক দেশের জাতীয় কাবাডি দলেরও অধিনায়ক।
তিনি বলেন, টুর্নামেন্টের মাধ্যমে আমরা পুলিশ বাহিনীর মধ্য থেকে মেধাবী ও ভালো মানের খেলোয়াড় তৈরি করছি, যারা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কৃতিত্ব দেখাবে। পুলিশের ইউনিট পর্যায়ে আমরা কাবাডি দল গঠন করা হচ্ছে যেন ভালো খেলোয়াড় পাওয়া যায়।
ঢাকা রেঞ্জ ডিআইজি আরো বলেন, এখন কাবাডি দ্বিতীয় বিভাগ লিগ চলছে। ক্রিকেট ও ফুটবলের দ্বিতীয় বিভাগে কোনো বিদেশি খেলোয়াড় আসে না। এটি ইতিহাস যে, দেশের কাবাডির দ্বিতীয় বিভাগে বিদেশি খেলোয়াড় এসেছে। এটি দেশের কাবাডির বড় বিজয়। পুলিশ কর্তৃপক্ষ কাবাডি খেলার পরিচর্যায় যুক্ত থেকে উন্নয়নে কাজ করছে।
প্রতিদিন মিরপুর পুলিশ লাইন্স কাবাডি মাঠে ৪টি করে খেলা অনুষ্ঠিত হবে। প্রত্যেক গ্রুপের চাম্পিয়ন ও রানার্স আপ মোট ৪টি দল সেমিফাইনালে খেলবে। সেমিফাইনালে বিজয়ী ২টি দল ফাইনালে খেলবে।
গতকাল উদ্বোধনী খেলায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর কাবাডি দল ৬৪-২৪ পয়েন্টে আরআরএফ খুলনা কাবাডি দলকে পরাজিত করেছে। খেলার প্রথমার্ধে ডিএমপি ৩০-১৬ পয়েন্টে এগিয়েছিল। দিনের অপর খেলায় নারায়ণগঞ্জ জেলা কাবাডি দল ৪১-২৫ পয়েন্টে ৪র্থ এপিবিএন কাবাডি দলকে পরাজিত করেছে। খেলায় প্রথমার্ধে নারায়ণগঞ্জ জেলা কাবাডি দল ২৮-৬ পয়েন্টে এগিয়েছিল।

আগামী ১ নভেম্বর সেমিফাইনাল এবং ৩ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে জমকালো ও বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে পর্দা নামবে বাংলাদেশ পুলিশ কাবাডি চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়